লক্ষ্মীপুরে ইশা ছাত্র আন্দোলনের সম্মেলন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ৯ জানুয়ারী, ২০২১
  • ৬০৬ বার পঠিত

লক্ষ্মীপুরে ইশা ছাত্র আন্দোলনের সম্মেলন সম্পন্ন


এমরান হোসেন লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ
ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন লক্ষ্মীপুর জেলা শাখার জেলা সম্মেলন অনুষ্ঠিত।
গতকাল ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন লক্ষ্মীপুর জেলা শাখার উদ্যোগে জেলা সভাপতি মুহা. রাশেদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহা.মাইনুদ্দিন চিশতি’র সঞ্চালনায় সোনার বাংলা চাইনিজ রেস্টুরেন্টে জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন- এর কেন্দ্রীয় সভাপতি, নূরুল করিম আকরাম। সম্মেলনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন লক্ষ্মীপুর জেলা শাখার ২০২০ সেশনের কমিটি বিলুপ্ত করে ২০২১ সেশনের নতুন কমিটি ঘোষনা করা হয়।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা সভাপতি আলহাজ্ব অনারারী ক্যাপ্টেন (অবঃ) মুহাম্মদ ইব্রাহীম, সহ-সভাপতি মাও.দেলাওয়ার হোসাইন,সেক্রেটারি জেনারেল, মাওলানা মহিউদ্দিন, ইশা ছাত্র আন্দোলনের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাবেক কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারি এ কে এম আব্দুজ্জাহের আরেফী,জেলা ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাও.আবুল হাসান, ইসলামী যুব আন্দোলন জেলা সভাপতি মুহাম্মদ মামুনুর রশিদ।

প্রধান অতিথি’র বক্তব্যে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি নূরুল করিম আকরাম বলেন-মানবতার মুক্তি ছিনিয়ে আনতে হলে রাসূলে কারীম (সা.) এর আদর্শ প্রতিষ্ঠা করতে হবে। বাংলাদেশের মানুষ এখন পর্যন্ত স্বাধীনতার স্বাদ ভোগ করতে পারেনি। এদেশের মানুষ রক্ত ও জীবন দিয়ে স্বাধীনতা অর্জন করেছিল । স্বাধীনতার মূল যে স্বাদ সাম্য, মানবিক, সামাজিক ন্যায়বিচার এখনো প্রতিষ্ঠিত হয়নি। স্বাধীনতার অর্ধশত বছর অতিক্র করলেও স্বাধীনতার মূল যে স্বাদ সাম্য তা এখন ফিরে পাওয়া যায়নি। শতবছর অতিক্রম করলেও পাবে বলে আমরা আশা রাখতে পারিনা। মানুষের শান্তি, মানবতার মুক্তি ছিনিয়ে আনতে হবে রাসুল (সাঃ) এর আদর্শ প্রতিষ্ঠা করতে হবে।

তিনি আরও বলেন- রাষ্ট্রপরিচালনার মূলনীতি যদি সার্বিক কল্যাণকর বাস্তবসম্মত না হয় এবং শাসকবর্গ যদি আল্লাহ ভীরু, সৎ, যোগ্য, ইনসাফ পরায়ন না হয় তাহলে দেশের যে কি দুরবস্থা হবে সে বিষয়ে মানুষ এখানই গভীরভাবে উপলব্ধি করছে। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন প্রতিষ্ঠা হওয়ার পর থেকে প্রত্যেকটি কর্মীকে সৎ, দক্ষ, যোগ্য, মেধাবী ও দেশ প্রেমিক হিসেবে তৈরি করতে সক্ষম হয়েছে। আশা করা যায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ক্ষমতায় আসলে, এদেশের মানুষ তাদের স্বাধীনতার স্বপ্ন, সাম্য, মানবিক, সামাজিক ন্যায়বিচার, খুব সহজেই ফিরে পাবে। ইনশাআল্লাহ!
সম্মেলনে বিশেষ অতিথি’র বক্তব্যে আলহাজ্ব অনারারী ক্যাপ্টেন (অবঃ) মুহাম্মদ ইব্রাহীম প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন-‘আপনি ছাত্রলীগকে নিয়ন্ত্রণ করুন। অন্যথায় আপনি ছাত্রলীগকে নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হলে দেশে ছাত্র জনতা ঐক্যবদ্ধ ভাবে তাদের প্রতিহত করবে।’

এ সময় তিনি ইশা ছাত্র আন্দোলনের কর্মীদের উদ্দেশ্যে বলেন- এখন থেকেই রাষ্ট্র মেরামতের লক্ষ্যে কাজ করতে হবে। সকল অন্যায়ের বিরুদ্ধে ইশা ছাত্র অান্দোলনকে সামাজিকভাবে প্রতিরোধ গড়ে তুলতে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন লক্ষ্মীপুর জেলা শাখার সহ-সভাপতি এইচ এম ইসমাঈল সিরাজী, সাংগঠনিক সম্পাদক তানভীর হোসেন, প্রশিক্ষণ সম্পাদক মু. মোফাচ্ছেল খান, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মুহাম্মদ হাবিবুর রহমান, অর্থ সম্পাদক আব্দুল আহাদ প্রমুখ নেতৃবৃন্দ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর