শনিবার কুষ্টিয়া পৌর অডিটোরিয়ামে প্রবাসী জয় নেহালের সংবর্ধনা

 কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।
  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২
  • ৩৬৩ বার পঠিত

 

আমেরিকা প্রবাসী মানবতার সেবক ও মানবতার ফেরিওয়ালা বলেই কুষ্টিয়াবাসী তাকে চেনে এবং জানে। কুষ্টিয়ায় আসার আগ মুহূর্তে জয় নেহাল তার পরিবারের কাছ বিদায়ের সময় তার ফেসবুক পেজে একটি স্ট্যাটাস লিখেছেন ‘রক্তের সম্পর্কের মানুষকে রেখে আত্মার সম্পর্কের মানুষের কাছে চললাম’।
মানবতার সেবক বলে কেন তাকে আজ এই নামে চেনে ? কারণ তিনি দীর্ঘ এক যুগ ধরে কুষ্টিয়ার গরিব দুঃখী মানুষ, বিভিন্ন সংগঠন, মসজিদ, মাদ্রাসা থেকে শুরু করে সর্বস্তরে তার দনের হাত প্রসারিত করে সহযোগিতা করে যাচ্ছেন। এই সেই মানবতার ফেরিওয়ালাকে ‘জয় নেহাল সংবর্ধনা কমিটি’ আজ তার সম্মানার আয়োজন করেছেন। কুষ্টিয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত প্রফেসর নেহাল স্যারের ছোট ছেলে আজকের এই জয় নেহাল। সম্মাননা নিতে সুদূর আমেরিকা থেকে নাড়ীর টানে শুক্রবার বিকেলে কুষ্টিয়াতে ঢুকবেন বলে জানা গেছে।

বিশিষ্ট রাজনীতিবিদ, ক্রীড়া ও সংস্কৃতিক ব্যক্তি ও জয় নেহাল সংবর্ধনা কমিটির আহ্বায়ক মতিউর রহমান লাল্টু ও সদস্য সচিব ড. আমানুর আমানের আমন্ত্রনে। ২৭ তারিখ শনিবার বিকাল ৪ ঘটিকার সময় কুষ্টিয়া পৌর অডিটোরিয়ামে তাকে সম্মাননা প্রদান করবেন। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বিশিষ্ট রাজনীতিবিদ ও কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো: আজগর আলী, প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া।
এছাড়াও উক্ত অনুষ্ঠানে বরেণ্য আলোচকবৃন্দ থাকবেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সাবেক ডীন ও বঙ্গবন্ধুর পরিষদ কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ড. শাহজাহান মন্ডল, কুষ্টিয়া বার সমিতির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. অনুপ কুমার নন্দী পিপি, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ও কুষ্টিয়া বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. মাহবুবুল আরফিন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান, আইন অনুষদের সাবেক ডীন ও বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য প্রফেসর ড. রেবা মন্ডল, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ইবি বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, ইবি’র প্রফেসর ড. হাবিবুর রহমান, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক খন্দকার ইকবাল মাহমুদ, বঙ্গবন্ধু পরিষদ কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শামসুর রহমান বাবু, ইবি’র বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. বাকী বিল্লাহ পিকুল ও কুষ্টিয়া ডায়াবেটিক সমিতি, মুজিবুর রহমান মেমোরিয়াল ডায়াবেটিক হসপিটালের সম্পাদক মোশফিকুর রহমান টরলিন ।
মতিউর রহমান লাল্টু কুষ্টিয়াবাসীর উদ্দেশ্যে বলেন, আপনারা প্রবাসী জয় নেহালের সংবর্ধনা অনুষ্ঠানে সকলেই উপস্থিত থাকবেন বলে আমি আশা করি। কারণ তিনি একজন ব্যতিক্রমী মানুষ, যিনি বিদেশের মাটিতে থেকে কুষ্টিয়ার গরিব দুঃখী মানুষকে তার সহযোদ্ধাদের মাধ্যমে সহযোগিতার হাত বাড়িয়ে নিরলস পরিশ্রমের মাধ্যমে কাজ করে যাচ্ছে যা পৃথবিীর বুকে বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর