সরকারি জমি দখল করে দোকান নির্মাণ

কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি ॥
  • আপডেট টাইম : রবিবার, ২৮ মে, ২০২৩
  • ৬৭ বার পঠিত

 

 

কুষ্টিয়া সদর উপজেলায় মৃত্তিকাপাড়া গ্রামের প্রভাবশালী এক ব্যক্তি নদীর জায়গা জোর পূর্বক ব্রিজ সংলগ্ন জমি দখল করে দোকান ঘরের নির্মাণ কাজ শুরু করেন। ভূমি অফিস থেকে জানা গেছে, কুষ্টিয়া উপজেলা সদরের মৃত্তিকাপাড়া গ্রামের কালিগঙ্গা নদীর উপরে অবস্থিত এলজিইডি’র ব্যয়ে নির্মিত কালিগঙ্গা নদীর উপরে নির্মিত ব্রিজের সাথে সরকারি জমিতে চলতি বছরের এপ্রিল মাস থেকে মৃত্তিকাপাড়া গ্রামের প্রভাবশালী ব্যক্তি ও আ’লীগের নামধারী হামিদুর রহমান হামিদ, ইকরাম ও লিয়াকত হোসেনের নেতৃত্বে রাতের আঁধারে ৩টি দোকান ঘরের পিলার নির্মাণ করেন।
সরেজমিনে দেখা গেছে, মৃত্তিকাপাড়া গ্রামে কালিগঙ্গা নদীর উপরে অবস্থিত নির্মানাধীন ব্রিজ ও রাস্তা জোর পুর্বক বন্ধ করে উক্ত জমিতে জোর পুর্বক দোকানগুলোর পিলার নির্মাণ বসানোর কাজ চলছে। হামিদুর রহমান এসব দোকান নির্মাণ করে ভাড়া দিবেন বলে এলাকাবাসী জানান। উজানগ্রাম ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের মৃত্তিকাপাড়া গ্রামের মেম্বার সাদ আহমেদ বলেন, সরকারি ব্রিজ ও রাস্তার কাজে বাধা দিয়ে হামিদুর রহমান হামিদ জোর পুর্বক দোকান নির্মান করছে, এটা করলে এলাকাবাসী ও জনগণ মেনে নিবেনা, এখানে সরকারি সার্থ রক্ষা করতে আমরা জনগণকে সাথে নিয়ে সরকারি স্বার্থ রক্ষার্থে সব ধরনের কাজ করবো।
ঘটনার সত্যতা স্বীকার করে হামিদুর রহমান হামিদ, লিয়াকত ও ইকরাম দাবি করেন, আমি সরকারি সম্পত্তিতে দোকানঘর নির্মাণ করেছি, সরকার আমাকে অনুমতি দিয়েছে। এ বিষয়ে ইউনিয়ন ভূমি অফিস কর্মকর্তা অবৈধ স্থাপনা উচ্ছেদের সুপারিশ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) এর কাছে তবে উপজেলা প্রশাসন এখনো কোনো কার্যকরী ব্যবস্থা নেন নাই।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, প্রশাসন কোনো ব্যক্তি বিশেষকে সরকারি জায়গায় দোকানঘর নির্মাণের সুযোগ করে দেয়নি বা দিবেনা। খুব দ্রুতই অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারি জায়গা দখলমুক্ত করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর