স্বপ্ন ছোঁয়ার প্রাণান্ত চেষ্টা ওহিদুরের

কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলার প্রতিনিধি।।
  • আপডেট টাইম : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ৫২৭ বার পঠিত

 

জন্ম থেকেই দুটি পা অকেজো। স্বাভাবিক মানুষের মতো হাঁটার মতো অবস্থা নেই তার। হাতের ওপর ভর দিয়ে এবং হুইলচেয়ারে করে চলাচল করেন ওহিদুর রহমান। রোববার ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় স্বপ্ন পূরণের নেশায় হামাগুড়ি দিয়ে অংশ নিয়েছেন প্রতিবন্ধী ওহিদুর রহমান।

গ্রামের স্কুল-কলেজ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শেষ করেছেন রাজশাহীতে জন্ম নেয়া ওহিদুর। স্বপ্ন ছোঁয়ার প্রাণান্ত চেষ্টা ওহিদুরের। বিশ্ববিদ্যালয়ে রয়াসন বিভাগে পড়াশোনা করার ইচ্ছে তার।

ওহিদুর বলেন, হাঁটতে পারি না। হাতের ওপর ভর দিয়ে চলাফেরা করতে হয়। চলাফেরা করতে খুব কষ্ট হয়। কিন্তু কষ্ট ছাড়া যে আবার কিছু অর্জন করা যায় না। তাই তো রাজশাহী থেকে কুষ্টিয়ায় ভর্তি পরীক্ষায় অংশ নিতে এসেছি। যত কষ্টই হোক পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা আমার স্বপ্ন।

তিনি আরো বলেন, পড়াশোনা শেষে কোনো চাকরিতে যোগ দিয়ে অবহেলিত প্রতিবন্ধীদের উন্নয়নে কাজ করতে চাই। ওহিদুরের বাবা আমিনুর রহমান জানান, ছোটবেলা থেকেই ওহিদুর অত্যন্ত দৃঢ় প্রত্যয়ী। সে অন্যদের মতো হাঁটাচলা না করতে পারলেও কখনো পড়ালেখা থেকে দূরে সরে যায়নি। তার এ আগ্রহের জন্যই তাকে সর্বোচ্চ সহযোগিতা করে যাচ্ছি।

২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৭ হাজার ৮৫ জন শিক্ষার্থী অংশ নেয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর