হত্যা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি র‌্যাবের হাতে আটক

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।
  • আপডেট টাইম : শনিবার, ১২ নভেম্বর, ২০২২
  • ১১৬ বার পঠিত

 

 

কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে রেজাউলকে কুপিয়ে নির্মমভাবে হত্যার দায়ে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি উজ্জ্বল শেখ (৫১) করেছে র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের অভিযানিক দল। বৃহস্পতিবার (১০ নভেম্বর) রাত ১১টার দিকে গাজীপুর জেলার জয়দেবপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। ১১ নভেম্বর শুক্রবার বিকাল সাড়ে ৪ টার সময় এসব তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান। গ্রেফতার উজ্জ্বল শেখ কুষ্টিয়ার কুমারখালী উপজেলার মাঝগ্রাম এলাকার মৃত রহমত শেখের ছেলে।
মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর আদালত এ মামলায় সাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে রায় ঘোষণার দিন ধার্য করেন। নির্ধারিত ধার্য তারিখে আদালতের বিচারক রেজাউলকে কুপিয়ে হত্যার দায়ে আপন ৫ ভাইকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন আদালত। সেই সঙ্গে তাদেরকে ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। গত ৩১ অক্টোবর ২০২২ তারিখে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন। যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার কুমারখালী উপজেলার মাঝগ্রাম এলাকার মৃত রহমত শেখের ছেলে উজ্জ্বল, সেজ্জাদ প্রকাশ সুজাত, সুজন, গফুর ও জালাল। রায় ঘোষণার সময় আসামি গফুর ও জালাল আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর পরই তাদেরকে পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়। পলাতক উজ্জ্বল র‌্যাবের গ্রেফতার হয়েছে। অপর আসামি সুজাত ও সুজন পলাতক রয়েছেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলায় অপর ৭ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।
র‌্যাব সুত্রে জানা যায়, গত ১১ জুন ২০০৭ তারিখ রাত আনুমানিক সাড়ে দশটার সময় কুষ্টিয়া জেলার কুমারখালি উপজেলার মাঝগ্রামের রেজাউলকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। ঘটনার প্রেক্ষিতে নিহতের মামা আফিল উদ্দিন বাদী হয়ে কুমারখালী থানায় ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং-১১, তারিখ-১২/০৬/২০০৭, ধারা ৩০২/৩৪, পেনাল কোড-১৮৬০, জিআর নং ১১৩/০৭। মামলার বিচারিক কার্যক্রম শেষে গত ৩১ অক্টোবর ২০২২ ইং তারিখ কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিজ্ঞ বিচারক আসামিদের প্রত্যেককে যাবজ্জীবন কারাদন্ড এবং ২৫,০০০/- টাকা জরিমানা করে রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় দুই জন আসামি আব্দুল গফুর শেখ ও জালাল উদ্দিন শেখ আদালতে উপস্থিত ছিলেন। অপর তিন আসামি উজ্জ্বল, সেজ্জাত ও সুজন মামলা দায়ের হওয়ার পর থেকেই পলাতক ছিল।
এরই ধারাবাহিকতায় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্প, র‌্যাব-১২’র অভিযানে বৃহস্পতিবার (১০ নভেম্বর) ১১ টার সময় গাজীপুর জেলার জয়দেবপুর এলাকা হতে উক্ত হত্যা মামলার ১নং পলাতক আসামি উজ্জল শেখ (৫১) কে আত্মগোপনে থাকা অবস্থায় গ্রেফতার করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর