হরিণাকুণ্ডুতে আত্মহত্যা, বাল্যবিবাহ, জঙ্গিবাদ,কিশোর অপরাধ,মাদক বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

হরিণাকুণ্ডু ঝিনাইদহ প্রতিনিধিঃবাচ্চু মিয়া
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩
  • ৬৩ বার পঠিত

 

 

 

ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে জনপ্রতিনিধি,সরকারি কর্মকর্তা,শিক্ষক প্রতিনিধি, সাংবাদিক,অবিভাবক,ছাত্র-ছাত্রী ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার পোড়াহাটি মাধ্যমিক বিদ্যালয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠানে আত্মহত্যা, বাল্যবিবাহ, জঙ্গিবাদ,কিশোর অপরাধ,মাদক বিরোধী কার্যক্রম, মানসম্মত শিক্ষা বিষয়ে আলোচনা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুস্মিতা সাহা এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম।

নিত্যানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মুস্তাফিজুর রহমান টুটুল এর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন পোড়াহাটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল লতিফ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন, ঝিনাইদহ -২ আসনের এমপির একান্ত সচিব রওশন আলী, থানার অফিসার ইনচার্জ আবু আজিফ, তানভীর হোসেন,সহকারী ভূমি কমিশনার(ভূমী),রঘুনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বশির উদ্দীন।

উপজেলা শিক্ষা অফিসার এস এম আব্দুর রহমান,উপজেলা কৃষি কর্মকর্তা হাফিজ হাসান,মহিলা বিষয়ক কর্মকর্তার মুন্সী ফিরোজা, সমাজসেবা কর্মকর্তা শিউলি রানী,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুল হক,ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম বাবু মিয়া,নাজমুল হুদা তুষার,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রাফেদুল হক সুমন,লালন শাহ কলেজ ছাত্র লীগের সাধারণ সম্পাদক রানা সহ স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা, অভিভাবক ও এলাকার মান্যগণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে রঘুনাথপুর ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন কালে সেখানে বৃক্ষরোপণ করা হয়।

জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম ফিতা কেটে বঙ্গবন্ধু সরকারি বিজ্ঞান ও ব্যবসায় ব্যবস্থাপনা কলেজের মুল ফটকের উদ্ভোদন করে কলেজের শিক্ষার্থীদের সাথে মত বিনিময় করেন এবং কলেজ প্রাঙ্গনে বৃক্ষরোপণ করেন।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অন্যান্য উন্নত দেশের মতই আমাদের দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তার এ উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হলে সকলকে ঐক্যবদ্ধ হয়ে সর্বকাজে সহযোগীতা করতে হবে। পুরাপুরি ভাবে সাফল্যের দ্বারপ্রান্তে যেতে হলে প্রত্যেকটি পাড়া মহল্লা কমান্ড গঠন করে বাল্য বিবাহ, ইভটিজিং, নারীর ক্ষমতায়ন ও মাদক বিরুদ্ধে জিরো টলারেন্স করার সরকারের যে ঘোষণা দিয়েছে তার পাশাপাশি আমাদেরকেও দায়িত্ব নিয়ে মাদক নিমূর্লের লক্ষে সহযোগীতা করতে হবে। যেভাবে ১৯৭১ সালে মুক্তিযোদ্ধারা ঐক্য হয়ে পাকিস্তান হানাদার বাহিনীদেরকে প্রতারিত করে এই দেশকে স্বাধীন করেছিলেন তেমনি করে আমাদেরকেও ঐক্যবদ্ধ হয়ে মাদক ও বাল্যবিবাহ নিমূর্ল করতে হবে।

মতবিনিময় সভা শেষে বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে স্যানেটারি ন্যাপকিন বিতরন করা হয়।

জেলা প্রশাসনের সহযোগিতায় আত্মহত্যা, বাল্যবিবাহ, যৌতুক, মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নাটক “অপমৃত্য” মঞ্চস্থ হয়। নাটকটি রচনায় সাঈদ সরোয়ার, নির্দেশনায় নাজিম উদ্দিন জুলিয়াস এবং পরিবেশনায় অংকুর নাট্যগোষ্ঠী ঝিনাইদহ।

সময়োপযোগী নাটক অপমৃত্যু দর্শনের জন্য অর্ধ শতাধিক শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী বর্তমান প্রেক্ষাপটে নির্মিত নাটকটি মনোযোগ সহকারে উপভোগ করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর