হরিণাকুণ্ডুতে ফসলি জমির মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা।

হরিণাকুণ্ডু ঝিনাইদহ প্রতিনিধিঃবাচ্চু মিয়া
  • আপডেট টাইম : শনিবার, ২০ মে, ২০২৩
  • ১০২ বার পঠিত

 

ঝিনাইদহের হরিনাকুণ্ডু উপজেলাতে ফলসী মাঠ হতে এক্সকেভেটর (ভেকু) দিয়ে মাটি কাটার দায়ে দুইজনকে অর্থদণ্ড প্রদান করলেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমেদ।দণ্ড প্রাপ্ত কামাল হোসেন উপজেলার ফলসী ইউনিয়নের ফলসী গ্রামের হবিবার রহমানের ছেলে এবং একই গ্রামের ছামেদ আলীর ছেলে মোঃআরিফুর ইসলাম দুই জনকে সর্বমোট ৫০(পঞ্চাশ) হাজার টাকা জরিমানা করা হয়।
সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় সুত্রে জানাগেছে,শনিবার ২০ মে বেলা সাড়ে বারোটা নাগাদ গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ফলসী গ্রামে অভিযান পরিচালনা করে,ফসলী জমিতে খনন করে মাটি অপসারণ করা অবস্থায় তাদেরকে ধরে ফেলেন।
এসময় তিনি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ‘বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(০১) ধারায় অর্থদণ্ড প্রদান করেন।ঘটনাস্থলে উপস্থিত গ্রামবাসিদের ফসলী জমিতে মাটি কাটার কারণে জমির উর্বরতা হারানো সহ জমির শ্রেণী পরিবর্তন হওয়ার কথা জানানোর পাশাপাশি জমিতে মাটি না কাটার নির্দেশনা দেন তিনি।
সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমেদ জানান, উপজেলায় কিছু ব্যক্তি বেশ কিছুদিন অবৈধভাবে ফসলি জমি থেকে মাটি কেটে উত্তোলন করছেন,যার ফলে ফসলি জমি নষ্ট হচ্ছে।তাই অভিযান চালিয়ে দুই জনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। কৃষি জমি রক্ষায় ভবিষ্যতেও এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত রাখা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর