হরিণাকুণ্ডুতে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নে অবহতিকরণ ও পরিকল্পনা সভা

হরিণাকুণ্ডু ঝিনাইদহ প্রতিনিধিঃবাচ্চু মিয়া
  • আপডেট টাইম : বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ৭৪ বার পঠিত

 

 

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন ১৮ জুন, বাস্তবায়নে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার দুপুরে উপজেলা পরিষদের সন্মেলন কক্ষে জাতীয় পুষ্টিসেবা, স্বাস্থ্য অধিদপ্তর,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের বাস্তবায়নে উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহা এর সভাপতিত্বে ও স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ রাব্বিকুল ইসলাম এর সঞ্চালনায় অবহিতকরণ ও পরিকল্পনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন।
সভায় ডাঃ রাব্বিকুল ইসলাম ও ইপিআই কর্মকর্তা সন্তুু আহম্মেদ জানান আগামী ১৮ জুন জাতীয় ভিটামিন “এ” ক্যাম্পেইন সঠিকভাবে বাস্তবায়নে উপজেলাতে ১৯২ সহ অতিরিক্ত ১টি কেন্দ্রে ১২ থেকে ৫৯ মাস বয়সী ২২৩৪৩ শিশুদের লাল ক্যাপসুল এবং ৬থেকে ১১মাস বয়সী ২৩৪৬ শিশুদের নীল ক্যাপসুল খাওয়ানোর লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। এই ক্যাম্পেইন সঠিকভাবে বাস্তবায়নে ৩৮৬ জন সেচ্ছাসেবক,২৪ জন সুপারভাইজার সহ ৭২ জন হেল্থ এ্যাসিসটেন্ট,পরিবার কল্যান সহকারী,সিএইচসিপি ১৮ জুন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নিয়জিত থাকবে।

এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান রেশমা খাতুন,থানা অফিসার ইনচার্জ মোঃ আবু আজিফ, কৃষি অফিসার হাফিজ হাসান।
এছাড়াও উপস্থিত ছিলেন সাবেক মুক্তিযোদ্ধা সাংগঠনিক কমান্ডার তাহাজ উদ্দীন, উপজেলা ইন্জিনিয়ার রাকিবুল ইসলাম, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ উজ্জল কুমার কুন্ডু, পল্লীবিদ্যুত ডিজিএম ইন্জিনিয়ার ইউনুস আলী,মৎস্য কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান বজলুর রহমান, শরাফত দৌলা ঝন্টু, বসির উদ্দীন, নাজমুল হুদা তুষার, জাহিদুল ইসলাম বাবু মিয়া, মনজুর রাশেদ,কামাল হোসেন, প্রভাষক ও মুক্তিযুদ্ধ বিষয়ক লেখক ও গবেষক জামাল উদ্দীন, উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি সাবেক প্রধান শিক্ষক মসলেম উদ্দীন সহ উপজেলায় কর্মরত সাংবাদিক বৃন্দ সহ অনেকে।

সভায় সভাপতি ইউএনও সুস্মিতা সাহা, প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হুসাইন,বিশেষ অতিথি ওসি মোঃ আবু আজিফ, ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ রাব্বিকুল ইসলাম অগামী ১৮জুন উপজেলার সকল পিতা মাতা সহ অভিভাবকদের তাদের ১২ থেকে ৫৯ এবং ৬থেকে ১১ মাস বয়সী শিশুদের ভিটামিন ক্যাপসুল খাওয়াতে সকাল ৮টা থেকে বিকাল ৪টার মধ্যে স্ব স্ব কেন্দ্রে আসার জন্য আহব্বান জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর