হরিনাকুণ্ডুতে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

হরিণাকুণ্ডু (ঝিনাইদহ) থেকে রাব্বুল হুসাইন
  • আপডেট টাইম : শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ১৮৬ বার পঠিত

 

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযথ মর্যাদায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে পাালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

শনিবার (২৬ মার্চ) দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু হয়। সকাল ৭ টায় কেন্দ্রিয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন,এর পর আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন। শহীদ বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে এক মিনিট নিরবতা পালন, শোভাযাত্রা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমাবেশ-পুলিশ ও আনসার বাহিনীর কুচকাওয়াজ ও ডিসপ্লে পরিদর্শন, জাতীয় সঙ্গীত পরিবেশন, প্রীতি ফুটবল প্রতিযোগিতা
,হাসপাতালে রোগীদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন, কুচকাওয়াজ ও ডিসপ্লেতে অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে
বীর মুক্তিযোদ্ধা পরিবার ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহা এঁর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,হরিনাকুণ্ডু উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন, ভাইস চেয়ারম্যান রেশমা খাতুন,সহকারী কমিশনার ভূমি সেলিম আহামেদ,পৌর মেয়র ফারুক হোসেন, হরিনাকুণ্ডু থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুর রহিম মোল্লা, বীর মুক্তিযোদ্ধা সাকের কমান্ডার মহী উদ্দীন মাস্টার,ইউপি চেয়ারম্যান বসির উদ্দীন,কামাল হোসেন, মনজুর রাশেদ,জাহিদুল ইসলাম বাবু, শরাফত দৌলা ঝন্টু, যুব উন্নয়ন কর্মকর্তা বেল্লাল হোসেন,প্রেস ক্লাব সভাপতি এইচ মাহাবুব মিলু, যুগ্ম সাধারণ সম্পাদক রাব্বুল হুসাইনসহ বিভিন্ন দপ্তর প্রধানগণ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিকগন প্রমুখ।

সভার মাঝ পর্যায়ে সংবর্ধিত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে ফুল দিয়ে বরণ করা হয় এবং পরে তাদের হাতে উপহার সামগ্রী প্রদান করা হয়।বিকালে উপজেলা পরিষদের উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর