হরিনাকুন্ডুতে কৃষকের লাউ গাছ কর্তন করেছে দুর্বৃত্তরা।

হরিনাকুন্ড (ঝিনাইদহ) থেকে বাচ্চু মিয়া
  • আপডেট টাইম : শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ১০২ বার পঠিত

 

ঝিনাইদহের হরিনাকুন্ডুতে এক দরিদ্র কৃষকের আঠারো শতক জমির লাউ গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। এতে কৃষকের প্রতিদিন পনের টাকা করে লাউ বিক্রয় হতো। যা মাসে প্রায় ৪৫ থেকে ৫০ হাজার টাকার মত আয় হতো। যা আমার সংসারে ব্যাপক ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত কৃষকের।

বৃহস্পতিবার রাতে উপজেলার তাহেরহুদা ইউনিয়নের
রামনগর গ্রামে এ ঘটনা ঘটেছে। ক্ষতিগ্রস্ত ওই কৃষকের নাম আলমগীর হোসেন।
ক্ষতিগ্রস্ত কৃষক আলমগীর হোসেন বলেন, আমি একজন অতি দরিদ্র মানুষ অন্যের জমি জমা লীজ বর্গা নিয়ে লাউ ও পেপে চাষ করেছি। শুক্রবার সকালে ক্ষেতে লাউ কাটতে গিয়ে দেখি সবগুলো লাউয়ের পাতা নুইয়ে পড়ছে। কারণ খুঁজতে গিয়ে দেখি সবগুলো গাছের গোড়া কাটা। রাতের আঁধারে কে বা কারা শত্রুতা করে আমার গাছগুলো কেটে দিয়েছে। এতে আমার পঞ্চাশ হাজারের মতো ক্ষতি হয়েছে। আমি ক্ষেত-খামার করে ছেলে মেয়ের লেখাপড়া ও সংসার চালাই। আমি এখন কিভাবে সংসার চালাব,চরম দুশ্চিন্তায় আছি।

পরে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের বিষয়টি জানালে এদৃশ্য দেখার জন্য ক্ষেতে অনেকে দেখতে আসেন এবং এ ঘটনার জন্য তীব্র ক্ষোভ ও নিন্দা জানান। ঘটনার তদন্ত করে দুর্বৃত্তদের চিহ্নিত করে দৃষ্টান্ত মূলক শাস্তির আওতায় আনার জন্য উর্ধতন কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানিয়েছেন ভুক্তভোগী কৃষক সহ এলাকাবাসী।

এদিকে হরিণাকুণ্ডু উপজেলার ভবানীপুর পুলিশ সূত্রে জানান,রামনগরের মৃত্যু নূর আলী মণ্ডলের ছেলে ক্ষতিগ্রস্ত কৃষক আলমংগীর হোসেন একটি অভিযোদ দাখিল করেছেন। আমরা ঘটনাস্থল, কৃষকের ফসলী জমি পরিদর্শন করেছি। বিষয়টি তদন্তপূর্বক দোষীদের সনাক্ত করে খুব শিগ্রহী আইনের আওতায় আনতে পারবো বলেও জানান পুলিশ কর্মকর্তা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর