কুষ্টিয়া প্রেসক্লাব নির্বাচনে সাগর সভাপতি- ডাবলু সাধারণ সম্পাদক নির্বাচিত

কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলার প্রতিনিধি।।
  • আপডেট টাইম : শনিবার, ৯ অক্টোবর, ২০২১
  • ৪৮০ বার পঠিত

 

জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে শান্তিপূর্ণভাবে কুষ্টিয়া ঐতিহ্যবাহী প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে দৈনিক জয়যাত্রা সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের কুষ্টিয়া জেলা প্রতিনিধি আল-মামুন সাগর সভাপতি এবং দৈনিক আন্দোলনের বাজার সম্পাদক ও চ্যানেল আই কুষ্টিয়া জেলা প্রতিনিধি আনিসুজ্জামান ডাবলু সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন। শনিবার (০৯ অক্টোবর) সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত কুষ্টিয়া প্রেসক্লাবের হলরুমে ভোট গ্রহণ সম্পন্ন হয়।

উক্ত নির্বাচনী ফলাফল রাত ৮ ঘটিকার সময় ঘোষনা করেন, নির্বাচন কমিশনার কুষ্টিয়া সদর উপজেলা পরিসংখ্যান অফিসার সুখেন কুমার পাল। এসময় কুষ্টিয়া জেলা পরিসংখ্যানের উপপরিচালক আব্দুল আলীম উপস্থিত ছিলেন।

নির্বাচনে বিজয়ী অন্য প্রার্থীরা হলেন, সহ-সভাপতি- নুরুন্নবী বাবু (সম্পাদক দৈনিক সময়ের কাগজ) ও ডা: গোলাম মওলা (সম্পাদক সাপ্তাহিক রবি বার্তা)। যুগ্ম-সম্পাদক- আবু মনি জুবায়েদ রিপন ( সম্পাদক দৈনিক কুষ্টিয়ার খবর ও দৈনিক যুগান্তর জেলা প্রতিনিধি) ও পি.এম. সিরাজুল ইসলাম (সম্পাদক দৈনিক ইন্টারন্যাশনাল ও দি ডেইলী অবজারভার কুষ্টিয়া জেলা প্রতিনিধি)। দপ্তর সম্পাদক- নাহিদ হাসান তিতাস (সম্পাদক দৈনিক সময়ের দিগন্ত)। কোষাধ্যক্ষ- এম লিটন-উজ-জামান (বাংলা টিভি ও আমাদের নতুন সময় কুষ্টিয়া জেলা প্রতিনিধি)। প্রচার প্রকাশনা ও সাংস্কৃতিক সম্পাদক- তৌহিদী হাসান সিপলু ( দৈনিক প্রথম আলো (নিজস্ব প্রতিনিধি)। ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক- নিজাম উদ্দিন ( দেশ টিভি কুষ্টিয়া জেলা প্রতিনিধি)।

নির্বাহী সদস্য- আব্দুর রশিদ চৌধুরী (সম্পাদক দৈনিক বাংলাদেশ বার্তা), জহুরুল ইসলাম (একুশে টেলিভিশন কুষ্টিয়া জেলা প্রতিনিধি), আব্দুর রাজ্জাক বাচ্চু (সম্পাদক দৈনিক হাওয়া ও মাই টিভি কুষ্টিয়া জেলা প্রতিনিধি), চৌধুরী মুরশেদ আলম মধু (সম্পাদক দৈনিক মুক্তমঞ্চ), হাসান আলী (বাংলা ভিশন টিভি ও দৈনিক দেশ রুপান্তর কুষ্টিয়া জেলা প্রতিনিধি), আহসান আলী বিশ্বাস (নবচেতনা কুষ্টিয়া জেলা প্রতিনিধি), ইব্রাহীম হোসেন মেরাজ (সম্পাদক দৈনিক জন মতামত), দেলোয়ার মানিক (বাংলাদেশ বেতার ও দৈনিক মানবজমিন কুষ্টিয়া জেলা প্রতিনিধি), সামসুন্নাহার কথা (ভারপ্রাপ্ত সম্পাদক দৈনিক সাগরখালী)।

কুষ্টিয়া প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে মোট ১০৬ জন ভোটারের মধ্যে ১০৫ জন ভোটার তাদের পচ্ছন্দের প্রার্থীদের ভোট প্রদান করেন। নির্বাচনে আল মামুন সাগর ও মজিবুল শেখ এবং গাজী মাহাবুব রহমান ও আনিসুজ্জামান ডাবলু দুটি প্যানেলে বিভক্ত হয়ে ১৯টি পদের বিপরীতে ৩৮ জন প্রার্থী অংশ গ্রহন করেন। এতে উভয় প্যানেল থেকে ১৯ জন প্রার্থী বিজয়ী হয়। সাগর মজিবুল প্যানেল থেকে ১১ জন প্রার্থী জয় লাভ করেন, ওর দিকে গাজী মাহবুব ডাবলু প্যানেল থেকে ৮ জন প্রার্থী জয়লাভ করেন। সু-শৃংখলার সাথে দিনব্যাপী ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। এতে কুষ্টিয়া জেলা পুলিশের পক্ষ থেকে ছিলো নিরাপত্তা ব্যবস্থা।

এক নজরে প্রার্থীদের প্রাপ্ত ভোট, নির্বাচিত সভাপতি আল-মামুন সাগর পেয়েছেন ৫৬ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দি প্রার্থী গাজী মাহাবুব রহমান পেয়েছেন ৪৯ ভোট। নির্বাচিত সাধারন সম্পাদক আনিসুজ্জামান ডাবলু পেয়েছেন ৫৫ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দি প্রার্থী মজিবুল শেখ পেয়েছেন ৪৮ ভোট। নির্বাচিত সহ-সভাপতি নুরুন্নবী বাবু ৫৫ ভোট ও ডা: গোলাম মওলা ৫২ ভোট এবং প্রতিদ্বন্দি প্রার্থী লুৎফর রহমান কুমার ৫১ ও সাবিনা ইয়াসমিন শ্যামলী ৪৮ ভোট পেয়েছেন। নির্বাচিত যুগ্ম সম্পাদক আবু মনি জুবায়েদ রিপন ৫৭ ভোট ও পি.এম সিরাজুল ইসলাম ৫৩ ভোট এবং প্রতিদ্বন্দি প্রার্থী শরিফ বিশ্বাস ৪৮ ভোট ও রবিউল ইসলাম দোলন ৪১ ভোট পেয়েছেন। নির্বাচিত কোষাধ্যক্ষ এম লিটন উজ্জামান ৫৮ ভোট ও প্রতিদ্বন্দি প্রার্থী দেবাশীষ দত্ত ৪৪ ভোট পেয়েছেন। নির্বাচিত প্রচার প্রকাশনা ও সাংস্কৃতিক সম্পাদক তৌহিদ হাসান সিপলু ৫৩ ভোট ও প্রতিদ্বন্দি প্রার্থী এনামুল হক ৫০ ভোট পেয়েছেন। নির্বাচিত ক্রীড়া ও সমাজ কল্যাণ সম্পাদক নিজাম উদ্দিন ৫৪ ভোট ও প্রতিদ্বন্দি প্রার্থী মোকাদ্দেস হোসেন সেলিম ৫১ ভোট পেয়েছেন।

নির্বাচিত নির্বাহী সদস্য পদে বিজয়ীদের প্রাপ্ত ভোট আব্দুর রশিদ চৌধুরী ৬৪ ভোট, জহুরুল ইসলাম ৫৯ ভোট (টচে প্রথম) , আব্দুর রাজ্জাক বাচ্চু ৫৯ ভোট (টচে ২য়), চৌদুরী মুরশেদ আলম ৫৫ ভোট, হাসান আলী ৫৩ ভোট, আহসান আলী বিশ্বাস ৫১ ভোট (টচে প্রথম) , ইব্রাহীম হোসেন মিরাজ ৫১ ভোট (টচে ২য়), দেলোয়ার মানিক ৫১ ভোট (টচে ৩য়) ও সামসুন্নাহার কথা ৫০ ভোট পেয়েছেন এবং তার প্রতিদ্বন্দি নির্বাহী সদস্য প্রার্থী এস এম রাশেদ ৫০ ভোট পেয়ে টচে পরাজিত হয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর