কুষ্টিয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

 কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।
  • আপডেট টাইম : সোমবার, ১৫ আগস্ট, ২০২২
  • ২২১ বার পঠিত

 

শোকাহত ১৫ আগষ্ট উপলক্ষে সোমবার সকাল থেকেই কুষ্টিয়া জেলার সরকারি, আধা সরকারি অফিস, আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন ও সকল শিক্ষা প্রতিষ্ঠান গভীর শ্রদ্ধাভরে দিবসটি পালন করেন । বাংলাদেশ প্রেসক্লাব কুষ্টিয়া জেলা শাখার উদ্দোগে ফোনে ফোনে রক্ত দান কর্মসূচি পালন করেন । অনুষ্ঠানে রক্তের গ্রুপ সহ তালিকা তৈরী সহ মোবাইল নাম্বার আদান প্রদান করা হয় । এ সময় বাংলাদেশ প্রেসক্লাব কুষ্টিয়া জেলা শাখার আহবায়ক ডাঃ এম এ মান্নান ও সদস্য সচিব কে এম শাহীন রেজার নেতৃত্বে ক্লাবের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আঃ আলীম, জিয়াদুল ইসলাম জিয়া, রেদয়ান, নাসিম আহমেদ, জুয়েল রানা সহ অন্যান্য সদস্যগন।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিপি বিশিষ্ট আইনজীবী অনুপ কুমার নন্দী , জিপি আখতারুজ্জামান মাসুম ও সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম টুকু ও কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মৃণাল কান্তি সাহা । ১৫ আগস্টের এই দিনে এমন মহতি উদ্যোগকে বাংলাদেশ প্রেস ক্লাব কুষ্টিয়া জেলা শাখাকে অভিনন্দন জানান তারা।

অন্যদিকে জেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় শিল্পকলায় আলোচনা সভা ও পুরুষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সাইদুল ইসলাম ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ খাইরুল আলম । উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধাগন ও সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ। আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ১৫ আগস্টের সেই কালো রাত্রের ভয়াবহতার কথা তুলে ধরেন অতিথিবৃন্দ।

সকাল থেকেই ডিসি অফিস চত্বরে অবস্থিত এবং শহরের বিভিন্ন স্থানে অবস্থিত জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুরালে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ পুষপার্ঘ্য অর্পন করেন । এছাড়াও বিকেলে বিভিন্ন সংগঠন জেলা জুড়ে দোয়া ও মিলাদ মাহফিলের মাধ্যমে খাবার সামগ্রী বিতরণ করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর