কুষ্টিয়ায় লকডাউনে কলেজের কক্ষ ভাড়া দিয়ে চালিয়ে যাচ্ছে কোচিং বাণিজ্য

কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ৬২৭ বার পঠিত

 

কুষ্টিয়ায় লকডাউনে কলেজের কক্ষ ভাড়া দিয়ে কোচিং বাণিজ্য চালিয়ে যাচ্ছেন আইলচারা মহা বিদ্যালয়ের অধ্যক্ষ আব্বাস উদ্দিন। কোভিট -১৯ করোনা ভাইরাস এর কারণে এক বছরের বেশি সময় ধরে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার, আর এই সুযোগ টা কাজে লাগিয়ে টাকার বিনিময়ে কোচিং বাণিজ্য চালাচ্ছেন আইলচারা মহা বিদ্যালয়ের অধ্যক্ষ আব্বাস উদ্দিন।
১৭ ই এপ্রিল সকাল ৮ টার দিকে গোপন সংবাদ এর ভিত্তিতে আইল চারা মহা বিদ্যালয়ে সংবাদ সংগ্রহ করতে যান কিছু সংবাদকর্মী, সেখানে স্থানীয় শাহিনুর নামে একজনকে ১৫-২০ জন ছাত্রছাত্রী নিয়ে কোচিং করাতে দেখা যায় এবং সে সময় সাবেক এক ছাত্রলীগ নেতা সংবাদ সংগ্রহ কাজে সাংবাদিকদের বাধা প্রদান করেন

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ব্যক্তি জানান এই মহা বিদ্যালয়ের অধ্যক্ষ আব্বাস উদ্দিন করোনার মধ্যেও স্কুল কলেজ বন্ধ হওয়ার পর থেকেই স্কুল রুম ব্যবহার করে কোচিং বাণিজ্য চালাচ্ছেন শাহিনুর রহমান। আমরা অধ্যক্ষ সহ শাহিনুর কে একাধিক বার করোনার মধ্যে কোচিং বন্ধ করার কথা বললেও তারা আমাদের কোন কথা শুনেনি

এ বিষয়ে আইলচারা মহা বিদ্যালয়ের অধ্যক্ষ আব্বাস উদ্দিন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি কোচিং এর বিষয়ে অবগত নন বলে বিষয়টি এড়িয়ে যান। মহা বিদ্যালয়ের অধ্যক্ষের দাবী সে কোচিং এর বিষয়ে জানেনা, তাহলে ওই যুবককে রুমের চাবি এবং কোচিং করানোর জন্য কে অনুমতি দিল এ নিয়ে চলছে নানা মহলে মিশ্র প্রতিক্রিয়া।

এ বিষয়ে কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, যদি সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে স্কুল বা কলেজে কোচিং বাণিজ্য করা হয় তাহলে এর দায়ভার অবশ্যই প্রতিষ্ঠান প্রধানকে নিতে হবে এবং প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর