যাত্রাপুরে এক‌টি কে‌ন্দ্রের ভোট বা‌তিল,পুনরায় ভোটগ্রহ‌ণের সিদ্ধান্ত নিলেন নির্বাচন ক‌মিশন

নয়ন দাস, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ২৮১ বার পঠিত

 

তৃতীয় ধা‌পের ইউ‌নিয়ন প‌রিষদ নির্বাচ‌নে কু‌ড়িগ্রাম সদর উপ‌জেলার যাত্রাপুর ইউ‌নিয়নে চেয়ারম্যান প‌দে ঘো‌ষিত ফলাফল বা‌তিল করা হয়েছে। সেই সঙ্গে ইউনিয়নের এক‌টি কে‌ন্দ্রের ভোট বা‌তিল ক‌রে পুনরায় ভোটগ্রহ‌ণের সিদ্ধান্ত নি‌য়ে‌ছে নির্বাচন ক‌মিশন।

বুধবার (৮ ডি‌সেম্বর) ক‌মিশ‌নের জাতীয় প‌রিচয়‌ নিবন্ধন অনু‌বিভা‌গের প‌রিচালক ইকবাল হো‌সেন স্বাক্ষ‌রিত এক প‌ত্রে এই সিদ্ধান্ত জানায় নির্বাচন ক‌মিশন। জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম রা‌কিব এ তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

ক‌মিশ‌নের প‌ত্রে জানা‌নো হয়, ২৮ ন‌ভেম্বর অনু‌ষ্ঠিত যাত্রাপুর ইউ‌নিয়নের ভগবতীপু‌রের ৬ নম্বর ওয়া‌র্ডের ঝুনকারচর সরকা‌রি প্রাথ‌মিক বিদ্যালয় ভোটকে‌ন্দ্রের নির্বাচন বা‌তিল করে পুনরায় নির্বাচ‌নের সিদ্ধান্ত নেওয়া হ‌য়ে‌ছে।

জেলা নির্বাচন কর্মকর্তা, সদর উপ‌জেলা নির্বাচন কর্মকর্তা ও ইউ‌নিয়নের দা‌য়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা‌কে প‌ত্রের অনু‌লি‌পি পাঠা‌নো হ‌য়ে‌ছে।

ঘো‌ষিত ফলাফল অনুযায়ী যাত্রাপুর ইউ‌নিয়‌নে চেয়ারম্যান প‌দে বিজয়ী হ‌য়ে‌ছেন আনারস প্রতী‌কের স্বতন্ত্র প্রার্থী ও ইউ‌নিয়ন আওয়ামী লীগের সহ-সভাপ‌তি আব্দুল গফুর। তি‌নি পেয়েছেন চার হাজার ২৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শাহ জামাল সরকার (ইউ‌নিয়ন আওয়ামী লী‌গের সদ্য পদত্যাগ করা সাধারণ সম্পাদক) মোটরসাই‌কেল প্রতী‌কে পে‌য়ে‌ছেন চার হাজার ১৮৮ ভোট। আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. সাখাওয়াত হোসেন নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৫২৩ ভোট।

জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রা‌কিব ব‌লেন, যাত্রাপুর ইউ‌নিয়‌নের ঘো‌ষিত ফলাফল বা‌তিল করা হ‌য়েছে। ৬ নম্বর ওয়া‌র্ডের ঝুনকারচর সরকা‌রি প্রাথ‌মিক বিদ্যালয় কে‌ন্দ্রে পুনরায় ভোটগ্রহণ ক‌রা হ‌বে। অন্যান্য কে‌ন্দ্রে পূর্ব ঘো‌ষিত ফলাফল বহাল থাক‌বে।

তিনি আরও ব‌লেন, পুনরায় নির্বাচ‌নের তা‌রিখ এখনও নির্ধারণ করা হয়‌নি। ক‌মিশ‌নের সঙ্গে আলোচনা ক‌রে ‌শিগ‌গিরই নির্বাচ‌নের তা‌রিখ ঘোষণা করা হ‌বে।

গত ২৮ নভেম্বর ভোটগ্রহণ শেষে ইউনিয়নের চর ভগবতীপুর এলাকার ঝুনকারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রিসাই‌ডিং অ‌ফিসার‌কে অবরুদ্ধ ক‌রে ব্যালট ও নির্বাচনি সামগ্রী ছিনতাইয়ের ঘটনা ঘ‌টে। এ ঘটনায় ইউনিয়নের ফলাফল ঘোষণা স্থগিত রাখা হয়। নির্বাচনের চার দিন পর গত ২ ডি‌সেম্বর বিকালে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর