মেহেরপুর ৯৭/৯৯ বন্ধুদের মিলনমেলা ঐতিহাসিক মুজিবনগরে

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
  • ১৯৪ বার পঠিত

 

নানা আয়োজনের মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে মেহেরপুর জেলার ঐতিহাসিক মুজিবনগরে ৯৭/৯৯ এসএসসি/এইসএসসি ব্যাচের মহা মিলন মেলা। আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবস পালিত হবার কারণে ১৭ ডিসেম্বর পরে ১৮ ডিসেম্বর পরবর্তীতে সার্বিক দিক বিবেচনায় বিজয়ের মাসে ১৭ ডিসেম্বর শুক্রবার সকাল থেকে ঐতিহাসিক মুজিবনগর আম্রকাননে এ মহা মিলন মেলা অুনষ্ঠিত হবে বলে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
“যখন বুকের রক্তে লিখেছি বন্ধু নামটি” এই শ্লোগানকে সামনে রেখে রেজিস্ট্রেশনের মাধ্যমে সারা বাংলাদেশ থেকে আগত প্রায় ৬০০ থেকে ৭০০ জন ৯৭/৯৯ এসএসসি/এইসএসসি ব্যাচের বন্ধুরা মহা মিলন মেলায় অংশ গ্রহণ করবে।
মিলন মেলায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী পুতুল নাচ, লাঠি খেলা, সাপ খেলা, সন্ধ্যার পর সাংস্কৃতিক অনুষ্ঠান ও ডিজে পার্টি সহ নানা আয়োজনের মধ্য দিয়ে মিলন মেলা অনুষ্ঠানের সমাপ্তি হবে বলে আয়োজনের দায়িত্ব প্রাপ্ত বন্ধুরা জানিয়েছেন।

মেহেরপুরে আমরা বন্ধু ৯৭/৯৯ এর বন্ধুদের মিলননমেলা ১৭ই ডিসেম্বর ২০২১ উপলক্ষে টিকিট প্রাপ্তির জন্য মেহেরপুর জেলা শহরের জন্য নিয়ন ০১৭১৬১১৬৬৮০ ও
আনিস ০১৯১৭৮২৮৯২৮ এর সাথে যোগাযোগ করার জন্য আহ্বান জানানো হয়েছে।

মেহেরপুর সদর উপজেলার ঐতিহাসিক আমঝুপি এলাকার জন্য সেলিম ০১৭৫৫৫৬৫৪৫৯ এবং গাংনী উপজেলা শহরের জন্য সাইফুল ইসলাম রতন ০১৮২৩৪০০৪০০ এর সাথে যোগাযোগ করুন।

যেহেতু সারাদেশ থেকে বন্ধুরা মিলিত হবেন, সে হিসেবে রাজধানী ঢাকা শহরে টিকিট পেতে শামস আল দ্বীন ০১৯১৪২৭৭৬৬৯, আশেক খান ০১৭১৬২৮৮৮৮১, মাসুম সোহেল ০১৭৮৯৪৩৯৫০৫, জহিরুল জুয়েল ০১৯৮৯৯৬০১৬৮,
মোয়াজ্জেম জুয়েল ০১৬৩২০২৫১৭৫, সোহেল চৌধুরী ০১৭১৭৭৫০০০৫,
সোহেল কল্পতরু জুয়েলার্স ০১৭৮৪৪৬৭৩৫৫, কানিজ ফাতেমা ০১৭১২৪৬৩০৭৩ এবং
আতাহার উদ্দিন সোহান
০১৭১৩১৪১৬৮০ এর সাথে যোগাযোগ করার জন্য বলা হয়েছে এবং ঢাকা শহরের সাভার এলাকায়
ফারুক ০১৭২২১৪১১৮৩ কে টিকিট/রেজিষ্ট্রেশন কূপন বিক্রয়ের এর জন্য নির্ধারণ করা হয়েছে।
দেশের বিভিন্ন জেলা থেকে আগত বন্ধুদের ক্লান্তি দূর করতে
হোটেলে রেস্ট নেবার জন্য বুকিং এর জন্য যোগাযোগ করুন, সোহেল ০১৯১৯০০৩৩৫৫ ও প্রদীপ ০১৭১২৯৮৩২৭৩ এর সাথে।

মেহেরপুর ও মুজিবনগর এ থাকার জন্য কিছু হোটেলের তথ্য জানানো যাচ্ছে দূরদূরান্তের বন্ধুদের জন্য। মেহেরপুরের আবাসিক হোটেল সমুহ👇
ফিন টাওয়ার, সোহাগ গেস্ট হাউজ, রনি হোটেল, প্রিন্স প্লাজা ও এজাজ প্লাজা।
এছাড়াও মেহেরপুর জেলা পরিষদ বাংলো, পৌরসভা টাউন হল, পর্যটন বাংলোও রয়েছে। হোটেল বুকিং থাকবে ১৫ ডিসেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত।
হোটেল বুকিং, ভাড়া, সুযোগ সুবিধা, নিরাপত্তা সংক্রান্ত তথ্যের জন্য আমরা বন্ধু-৯৭ এর প্রদীপ ও সোহেল সহযোগিতায় থাকবেন বলে জানা গেছে।

এছাড়াও মিলন মেলার দিন মুজিবনগর বাংলো পুরোটা আমাদের আয়োজনের জন্য বুকিং থাকবে, যেখানে আমরা বন্ধু-৯৭ এর জন্য উন্মুক্ত থাকবে। সেখানে সকলেই রেস্ট নেওয়া, ফ্রেশ হওয়া ও ড্রেস চেঞ্জ করতে পারবেন।
দেশের বিভিন্ন জেলা থেকে মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগরে আসার জন্য বন্ধুদের জন্য কিছু বাস সার্ভিসের কথা না জানালেই না। রাজধানী ঢাকা শহরের বিভিন্ন স্হান থেকে মেহেরপুরগামী বেশ কিছু দূরপাল্লার বাসযোগে মিলনমেলায় যোগদান করতে পারবেন। জেআর পরিবহন, সোহাগ পরিবহন, এসবি সুপার ডিলাক্স, মেহেরপুর ডিলাক্স, শ্যামলী পরিবহন, এনপি ফাতেমা স্পেশাল, মুজিবনগর ডিলাক্স, পূর্বাশা পরিবহন, সনি সুপার ডিলাক্স, হানিফ এন্টার প্রাইজ, চুয়াডাঙ্গা ডিলাক্সসহ বিভিন্ন বাস ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনাসহ দেশের বিভিন্ন গন্তব্যস্হল থেকে মেহেরপুরের উদ্দেশ্যে ভোর থেকে মধ্যরাত অবধি চলাচল করে।
প্রিয় বন্ধুরা, জানিয়ে রাখি, ২০১৯ সালে মেহেরপুর জেলার এসএসসি-৯৭ ব্যাচের বন্ধুদের নিয়ে “আমরা বন্ধু-৯৭ (SSC 97 Batch – Meherpur District)” নামে এই ফেসবুক গ্রুপের মাধ্যমে আমরা মেহেরপুরের মুজিবনগরে অর্গানাইজ করি আমাদের প্রথম গেট টুগেদার। বন্ধুদের ব্যাপক অংশগ্রহণে একসাথে চলা শুরু হয় সেদিন থেকেই। এরই ধারাবাহিকতায় ২০২০ সালে মেহেরপুর সদর উপজেলার ঐতিহাসিক আমঝুপি নীলকুঠিতে আয়োজন করা হয় আরও একটি মিলন মেলা। সেবারও ব্যাপক উৎসাহ উদ্দীপনায় একটা সুন্দর দিন কাটে সকল বন্ধুদের হাতে হাত রেখে কাঁধে কাঁধ মিলিয়ে। সেবারও মেহেরপুর জেলার সদর, গাংনী ও মুজিবনগর উপজেলার বিভিন্ন এলাকাসহ চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, কুষ্টিয়া, রাজবাড়ী ও ঢাকাসহ দেশব্যাপী বিভিন্ন জেলার বন্ধুরা অংশ গ্রহণ করেন। আমরা ফিরে পেয়েছিলাম প্রাইমারী স্কুল, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন পেশায় নিয়োজিত চেনা-অচেনা বন্ধুদের। যেটা এখনও চোখের সামনে ভেসে ওঠে। তবে ভুল ছিলো শিক্ষকদের সঙ্গে না নিয়ে। এবারও সে ভুলটি হতে চলছে। তবে জল্পনা কল্পনা চলছে এবারে ১৭ ডিসেম্বরের মিলন মেলায় শিক্ষকদের আমাদের অনুষ্ঠানে রাখা যায় কিনা সে ব্যাপারে। তবে সেটা দেখার জন্য অপেক্ষা করতে হবে আগামী ১৭ ডিসেম্বর অনুষ্ঠিতব্য মিলন মেলার দিন পর্যন্ত।

উল্লেখ্য, ডিসেম্বর মাস আসলেই আমাদের রক্ত আবার চঞ্চল হয়ে ওঠে বন্ধুদের কাছে পাবার জন্য।
সে লক্ষ্যেই আগামী ১৭ ডিসেম্বর, ২০২১ আমরা আবারও মিলিত হতে যাচ্ছি মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর কমপ্লেক্স/আম্রকাননে।

আবারও দেখা হবে, কথা হবে, মাস্তি হবে। জানা হবে ঐতিহাসিক মুজিবনগর সম্বন্ধে। তো আর দেরি কেন? যদিও টিকিট সংগ্রহের শেষ সময় নির্ধারণ করা হয়েছিল ৭ ডিসেম্বর পর্যন্ত তবুও বলছি বন্ধুত্বের বন্ধন কে অটুট রাখতে, সকলে মিলিত হতে আজই টিকিট সংগ্রহ করো এবং চলে এসো ঐতিহাসিক মুজিবনগর।
তোমাদের সাথে আবারও মিলিত হবার প্রত্যাশায় বন্ধু-৯৭

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর