আমরা ফিলিস্তিনে আর রক্তের স্রোত দেখতে চাই না – গোলাম মোহাম্মদ কাদের

বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩
  • ৪৯ বার পঠিত

 

 

ফিলিস্তিন ও ইসরাইল যুদ্ধের তীব্রতায় গভীর ক্ষোভ ও উৎকন্ঠা প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এমপি। আজ এক বিবৃতিতে রক্তক্ষয়ী এই যুদ্ধ বন্ধে বিশ্ব নেতাদের দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি। পাশাপাশি জাতিসংঘের মাধ্যমে প্রয়োজনীয় খাদ্য, ঔষধ ও অতি প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ফিলিস্তিনে পাঠাতে অনুরোধ জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান।

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বিবৃতিতে বলেন, ফিলিস্তিন-ইসরাইল যুদ্ধ আরো দীর্ঘায়িত হলে, তা হবে বিশ্বসভ্যতার ইতিহাসে এক লজ্জাজনক অধ্যায়। বিশ্ব বাসী ইসরাইল ও ফিলিস্তিনে আর রক্ষক্ষয়ী সংঘাত দেখতে চায় না। শক্তি প্রয়োগ আর রক্তের হোলিখেলায় কখনই শান্তি আসতে পারে না। তিনি বলেন, আমরা ফিলিস্তিনে আর রক্তের স্রোত দেখতে চাই না। এখনই ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যে একটি স্থায়ী সমাধান জরুরী। জাতিসংঘের নেতৃত্বেই জরুরী ভিত্তিতে ফিলিস্তিন-ইসরাইল সংকট দূর করতে হবে।

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আরো বলেন, আরব বিশ্বের এমন দুঃসময়ে আমরা গভীরভাবে বাংলাদেশের প্রয়াত সফল রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর অভাব অনুভব করছি। তিনি সব সময় নিপিড়িত ফিলিস্তিনীদের জন্য পরম অনুরাগ প্রকাশ করেছেন। পাশাপাশি জাতিসংঘের মাধ্যমে ইসরাইল ও ফিলিস্তিনে স্থায়ীভাবে শান্তি প্রতিষ্ঠায় কাজ করেছেন।

 

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর