আলাউদ্দিন আহমেদ’র স্বপ্নের নিবাস ‘প্যারেন্টস লজ’ এর শুভ উদ্বোধন

কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি ॥
  • আপডেট টাইম : সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩
  • ১১৩ বার পঠিত

 

‘যখন পড়বে না মোর পায়ের চিহ্ন এই বাটে আমি বাইব না আমি বাইব না মোর খেয়া তরী এই ঘাটে গো যখন পড়বে না মোর পায়ের চিহ্ন এই বাটে’। কুষ্টিয়া কুমারখালী উপজেলার নন্দলালপুর ইউনিয়নের আলাউদ্দিন নগরের স্বপ্নের দেশ গড়ার কর্মবীর একজন অসাম্প্রদায়িক দার্শনীক সমাজসেবক ও আলোকিত মানুষ দানবীর আলাউদ্দিন আহমেদ এর স্বপ্নের নিবাস ‘প্যারেন্টস লজ’ (রাজ প্রসাদ) নামের চোখ ধাঁধানো ব্যয় বহুল বাড়িটি গত রবিবার ২৯ তারিখ দুপুরে উদ্বোধন করেন সৌদি আরবের মদিনা ইউনিভার্সিটির অধ্যক্ষ বিশ^ বরেণ্য আলেমে দ্বীন শায়েখ ড. আদনান আল খাতিরী (দা: বা:)। কুষ্টিয়ার এই মহামানব সন্তান আজকের কর্মবীর তাঁর মুঠো-মুঠো অসীম দানে স্যাঁত স্যাঁতে পল্লী গাঁ এখন সোনালী রৌদ্রে আলোকিত করে তৈরী করে যাচ্ছেন একটি পর্যটন নগরী। সরেজমিনে আলাউদ্দিন নগরে না গেলে বোঝার উপায় নেই যে, এই ব্যক্তি তার নিজ জন্মভূমির মাটিতে কি কি তৈরী করেছেন। নিজ মাতৃলয়ে ১৯৭২ সাল থেকে মানব সেবায় ঝাপিয়ে পড়ে পূর্বের চকরঘুয়া গ্রামটি এখন আলাউদ্দিন নগরে রূপান্তরিত করে তৈরী করেছেন আলাউদ্দিন নগর শিক্ষাপল্লী।
তারই আলোকে আলাউদ্দিন আহমেদ ফাউন্ডেশনের তত্বাবধানে দানবীর আলাউদ্দিন আহমেদ আলাউদ্দিন আহমেদ শিক্ষাপল্লী পার্ক ঘেষে ২০২০ সালের প্রথম দিকে ৪র্থ তলার ভবনের নির্মান কাজ শুরু করেছিল। সেই দৃষ্টি নন্দিত ‘প্যারেন্টস লজ’ আলাউদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে সৌদি আরবের মদিনা ইউনিভার্সিটির অধ্যক্ষ বিশ^ বরেণ্য আলেমে দ্বীন শায়েখ ড. আদনান আল খাতিরী (দা: বা:) ভবনের শুভ উদ্ভোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা গাজীপুরের জামি আতুল উলূমিল ইসলামিয়া প্রতিষ্ঠাতা পরিচালক ও আল্লামা মুফতি নূরুল ইসলাম, দা: বা:, চুয়াডাঙ্গা জেলার কালিয়া বকরী মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি আলি আকবর, কুমারখালী উপজেলার রেলওয়ে জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আব্দুস সালাম বিন ইউসুফ, আলাউদ্দিন নগর বাহার জামে মসজিদের খতিব মাওলানা মোঃ আতিয়ার রহমান, আলাউদ্দিন নগর বাহারুল উলুম হাফেজিয়া মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ ক্বারী মোঃ ইলিয়াস হোসাইন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ৫নং নন্দলালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান খোকন।
এ সময় বিভিন্ন এলাকা থেকে আগত আমন্ত্রিত অতিথি ও এলাকার গন্যমাণ্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য আলাউদ্দিন আহমেদ ও সুরাইয়া বিলকিসের স্বত্তাধিকারী ‘প্যারেন্টস লজ’ ৪র্থ তলা চোঁখ ধাঁধানো দর্শনীয় বাড়ি নির্মান করতে যারা নিরলস পরিশ্রম করে গেছেন তাদের কথা না বললেই নয়। তারা হলেন, নকশা প্রণয়নকারী সংস্থা: বি.বি.জি.ইঞ্জিনিয়ার্স, ঢাকা প্রধান স্থপতি: মনোয়ারা হাসান রিনি প্রধান প্রকৌশলী: মোঃ নূরে আলম প্রকল্প পরিচালক: প্রকৌশলী নাসিরুল ইসলাম প্রকল্প প্রকৌশলী: মোঃ তারিকুল ইসলাম এছাড়াও ভবনটি নির্মাণ কাজে তড়িৎ প্রকৌশলী, সহকারী স্থপতি-প্রকৌশলী রাজমিস্ত্রি, শ্রমজীবী সহ প্রায় ১০০ জনবল নিরলস ভাবে পরিশ্রম করেছন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর