আলাউদ্দিন নগরে ড. আদনান আল খাতিরী’র(দা: বা:) ওয়াজ ও দোয়া মাহফিল শুনতে জনতার ঢল

কে এম শাহিন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩
  • ৩৬ বার পঠিত

 

 

কুষ্টিয়া কুমারখালী উপজেলার নন্দলালপুর ইউনিয়নের আলাউদ্দিন নগরের আলাউদ্দিন আহমেদ শিক্ষাপল্লীর মাঠে গত ১০ তারিখ রবিবার রাতে বিশেষ ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত বিশেষ ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে আলহাজ¦ আলাউদ্দিন আহমেদের সভাপতিত্বে সুরালো বক্তব্যের অধিকারী সকলের মধ্যমনি প্রধান বক্তা ছিল সূদুর সৌদি আরব প্রবাসী মদিনা ইউনিভার্সিটির ভাইচ চ্যান্সেলর বিশ^ বরেণ্য আলেমে দ্বীন শায়েখ ড. আদনান আল খাতিরী (দা: বা:)। তিনি এই বছরের জানুয়ারী মাসের ২৯ তারিখে এসেছিলেন অসাম্প্রদায়িক দার্শনীক সমাজসেবক ও আলোকিত মানুষ দানবীর আলাউদ্দিন আহমেদ এর স্বপ্নের নিবাস ‘প্যারেন্ট লজ’ (রাজ প্রসাদ) নামের চোখ ধাঁধানো ব্যয় বহুল বাড়িটি উদ্বোধনের জন্য। উদ্বোধনের পর প্রধান বক্তা ড. আদনান আল খাতিরী (দা: বা:) রাত ১০ ঘটিকার সময় তিনি তার ওয়াজ মাহফিল করেছিল।
তারই ধারাবাহিকতায় আলাউদ্দিন নগরের প্রাণ পুরুষ আলাউদ্দিন আহমেদ’র ডাকে সাড়া দিয়ে প্রধান বক্তা ড. আদনান আল খাতিরী (দা: বা:) গত রাতে ওয়াজ ও দোয়া মাহফিলের জন্য ছুটে আসেন সৌদি আরব থেকে। গতকাল দুপুরে তিনি আলাউদ্দিন আহমেদ’র সাথে হেলিকপ্টার যোগে ঢাকা থেকে আলাউদ্দিন নগরে অবতরন করেন। তার সূরালো মধুর কন্ঠের ওয়াজ শুনতে কুষ্টিয়া জেলা সহ দুর দুরান্ত থেকে গাড়ী ভরে মুসলিম ধর্মপ্রান পুরুষ-মহিলার আগমন ছিল চোঁখে পড়ার মত। তিল পরিমান জায়গা ছিল না পার্কের মাঠে ও পুরো আলাউদ্দিন নগরের আনাচে কানাচে। সরেজমিনে যেটি দেখা গেছে মাঠ ব্যতীত আলাউদ্দিন নগরের ওলিতে গলিতে ধর্মপ্রান মুসল্লিরা বসার জায়গা না পেয়ে দাড়িয়ে থেকে দোয়া ও ওয়াজ শুনেছেন। আলাউদ্দিন আহমেদ প্রতি বছরই ওয়াজ মাহফিলের আয়োজন করেন, কিন্তু বিগত করোনা মহামারীর কারনে দুই বছর তা বন্দ ছিল। কিন্ত এবার সৌদি থেকে প্রধান বক্তা আসার কারনে প্রায় ২০ থেকে ২৫ হাজারেরও বেশী ধর্মপ্রাণ মুসুল্লীগন ওয়াজ মাহফিল শুনতে এসেছিল।
উল্লেখ্য দোয়া ও ওয়াজ মাহফিল শুরু হয় আসর নামাজের পর থেকে। আসর নামাজের পরে পর্যায়ক্রমে বিশেষ বক্তা হিসেবে ওয়াজ মাহফিলে অংশ নেয় ঢাকা গাজীপুরের জামি আতুল উলূমিল ইসলামিয়া প্রতিষ্ঠাতা পরিচালক ও আল্লামা মুফতি নূরুল ইসলাম, দা: বা:, চুয়াডাঙ্গা জেলার কালিয়া বকরী মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি আলি আকবর, কুমারখালী উপজেলার রেলওয়ে জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আব্দুস সালাম বিন ইউসুফ, আলাউদ্দিন নগর বাহার জামে মসজিদের খতিব মাওলানা মোঃ আতিয়ার রহমান, আলাউদ্দিন নগর বাহারুল উলুম হাফেজিয়া মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ ক্বারী মোঃ ইলিয়াস হোসাইন। উল্লেখিত সকলের ওয়াজ শেষে আলাউদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে সৌদি আরবের মদিনা ইউনিভার্সিটির অধ্যক্ষ বিশ^ বরেণ্য আলেমে দ্বীন শায়েখ ড. আদনান আল খাতিরী (দা: বা:) রাত ১০ ঘটিকার সময় তিনি তার বক্তব্য শুরু করেন কওে রাত ১২টার সময় দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে সমাপ্ত করেন।
এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ৫নং নন্দলালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান খোকন ও আলাউদ্দিন আহমেদ’র পরিবারের সকল সকল সদস্যরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর