উলিপুরে কমিউনিটি ক্লিনিক এক বছর থেকে অসুস্থ দেখার যেন কেউ নেই

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ১৬৩ বার পঠিত

 

কুড়িগ্রামের উলিপুরে নদ নদী অববাহিকা চরাঞ্চলে একটি সরকারি ক্লিনিক তালাবদ্ধ অবস্থায় দীর্ঘদিন থেকে বন্ধ থাকায় বিনামূল্যে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হয়েছে এলাকাবাসীরা।

সরেজমিন,রবিবার ১০ এপ্রিল দুপুর ১২ টায় উলিপুর উপজেলার ১২ নং বেগমগঞ্জ ইউনিয়নের ২ নং ওয়ার্ডের মন্ডলপাড়া সরকারি কমিউনিটি ক্লিনিক বন্ধ থাকার বিষয়ে খোঁজখবর নেওয়া হয়।

উপস্থিত সাবেক মহিলা মেম্বার মহিজান ও আদরানি বেগম জানান প্রতিদিন মাস্টার পাড়া, সরকারপাড়া, বেপারীপাড়া, হিন্দু পাড়া, চৌমুহনী সহ বিভিন্ন গ্রামের লোকজন ক্লিনিকের স্বাস্থ্য সেবা নিতে আসেন কর্তব্যরত লোক না থাকায় এবং তালাবদ্ধ থাকায় চিকিৎসা সেবা নিতে এসে শূন্য হাতে বাড়ি ফিরে যেতে হয়। মাস্টার পাড়া গ্রামের বেশ কয়েকজন জানান প্রায় এক বছর থেকে ক্লিনিকটিতে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত এলাকাবাসীরা।

 

মন্ডলপাড়া ক্লিনিকের দায়িত্বরত সি,এইচ,সিপি, কামরুন নাহার বিভিন্ন অজুহাতে ক্লিনিকে অনুপস্থিত থাকেন। ইতিপূর্বে তার স্বামী নুর ইসলামকে দিয়ে হাজিরা খাতায় কামরুন্নাহার এর স্বাক্ষর জাল করে দায়সারা ভাবে ক্লিনিক চালিয়ে ছিলেন।

গত এক বছর থেকে কমিউনিটি ক্লিনিকে তালাবদ্ধ থাকায় এলাকাবাসীরা প্রধানমন্ত্রী অবদান এ কমিউনিটি ক্লিনিকটিতে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত শত শত বাসিন্দারা। স্থানীয় নবনির্বাচিত ইউপি সদস্য তছির উদ্দিন ক্লিনিকটি বন্ধ থাকার কথা স্বীকার করেন।

বেগমগঞ্জ ইউনিয়নের এ, এইচ, আই, সাজু মিয়া দায়সারা ভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন বছরে দুই একদিন জাতীয় কোন প্রোগ্রামে উপস্থিত থাকলেও বছরের বেশি সময় তার দেখা মেলেনা তাছাড়াও ইউনিয়নের মাঠ পর্যায়ে স্বাস্থ্যসেবার কোন খোঁজখবর নেন না বলে এলাকাবাসী জানিয়েছেন এ প্রতিবেদক ও সাথে কথা হলে তিনি দীর্ঘদিন থেকে ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দেন।

কিন্তু কোন কাজ করছে না। নাম প্রকাশে অনিচ্ছুক স্বাস্থ্য সেবিকদের সাথে আঁতাত রেখে উৎকোচের বিনিময়ে তাদেরকে ছাড় দেন। যাহাতে উর্দ্ধতন কর্তৃপক্ষ দৃষ্টি গোছর হয়না।

ক্লিনিকের বারান্দায় দেখা যায় গোয়াল ঘরে পরিণত এ ব্যাপারে উলিপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সুভাষ সাহা কে বিষয়টি অবগত করা হলে তিনি বিষয়টি জানা নেই তবে খোঁজখবর নেবেন বলে গণমাধ্যম কর্মী কে জানিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর