করোনা সংক্রমণ রোধে ন‌ওগাঁর পোরশায় শতর্কাবস্থা জারী

সুবীর দাস, নওগাঁ প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ২৪০ বার পঠিত

পার্শ্ববতী চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা পরিস্থিতি আশংকাজনক হারে বৃদ্ধি পাওয়ায় নওগাঁর পোরশায় সর্বত্র শর্তকাবস্থা জারী করা ও পুলিশী চেক পোস্ট বসানো হয়েছে। চাঁপাইনবাবগঞ্জে প্রশাসন ৭ দিনের কঠোর লকডাউন ঘোষনা করার পর পোরশায় উপজেলা প্রশাসন উপজেলায় মঙ্গলবার গণবিজ্ঞপ্তির মধ্যদিয়ে এ শতর্কাবস্থা জারী করেছে।

 

এদিকে গত ২৪ ঘন্টায় জেলার সাপাহার উপজেলায় নতুন করে ১ ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ এবং ২৪ জন শনাক্ত হয়েছেন। পোরশা উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজা জানান, মঙ্গলবার গণবিজ্ঞপ্তির মধ্যদিয়ে এ শতর্কাবস্থা জারী করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলায় লকডাউন চলাকালে ওই এলাকার কোন জনসাধারন এবং কোন ধরণের গণপরিবহন এ উপজেলায় প্রবেশ বা গমন বন্ধ ঘোষনা করা হয়েছে। তবে পণ্যবাহী পরিবহণ ছাড় দেওয়া হচ্ছে এবং বিশেষ কোন কারনে কোন ব্যক্তি এ উপজেলায় আসলে সে ব্যক্তি র‌্যাপিড এন্টিজেন টেস্ট সনদ দেখাতে পারলে তাকে আসতে দেওয়া হচ্ছে।

 

এসময় দায়িত্বরত পুলিশ সদস্য এবং গ্রাম পুলিশ সদস্যদের সার্বিক সহযোগীতা করার জন্য স্থানীয় জনগণকে অনুরোধ করা হয়েছে বলে তিনি জানান। এছাড়াও স্থানীয় হাট বাজার ও গণ পরিবহনে সামাজিক দূরত্ব বজায় রাখতে, শতভাগ মাস্ক ব্যবহার ও অন্যান্য সাস্থ্য বিধি নিষেধ পালনে স্থানীয়ভাবে ব্যবস্থা নেয়া হয়েছে বলেও তিনি জানিয়েছেন। নওগাঁঁ সিভিল সার্জন এবিএম আবু হানিফ জানান, জেলায় গত ২৪ ঘন্টায় করোনা ভাইরসে নতুন করে ২৪ ব্যাক্তি আক্রান্ত হয়েছেন।

 

আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১১ জন, ধামইরহাট উপজেলায় ৪ জন নিয়ামতপুর ও সাপাহার উপজেলায় ৩ জন করে এবং বদলগাছি, মহাদেবপুর ও পোরশা উপজেলায় ১ জন করে।

 

এ নিয়ে জলায় মোট আক্রান্ত ব্যক্তির স়ংখ্যা হলো ২১৬১ জন। গত ২৪ ঘন্টায় জেলার সাপাহার উপজেলায় নতুন করে ১ ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন । জেলায় এ পর্যন্ত মোট মৃত্যু বরন করেছেন ৩৮ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর