কানাইঘাটে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ও রেড ক্রিসেন্টের যৌথ উদ্যোগে বন্যার্তদের ফ্রি চিকিসা ও ঔষধ বিতরন

মোঃ শহিদুল ইসলাম সিনিয়র স্টাফ রিপোর্টারঃ
  • আপডেট টাইম : সোমবার, ২৭ জুন, ২০২২
  • ২৮০ বার পঠিত

 

কানাইঘাটে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ও রেড ক্রিসেন্টের যৌথ উদ্যোগে বন্যার্তদের ফ্রি চিকিসা ও ঔষধ বিতরন করা হয়।
ভয়াবহ বন্যার কবলে আক্রান্ত সিলেটের কানাইঘাট থানার রাজাগঞ্জে এক হাজার বন্যার্তদের মাঝে চিকিৎসা সেবা গ্রহণকারীদের মাঝে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটি ও রেডক্রিসেন্ট সোসাইটির যৌথ উদ্যোগে ঢাকা থেকে অভিজ্ঞ ডাক্তার ও মেডিকেল টিম দ্বারা দিনব্যাপি বিনা মূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়েছে ।

দিনব্যাপি বিনা মূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান এর আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন ঘোষণা করা হয়। অনুষ্ঠানটি বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কর্য নির্বাহী কমিটির সদস্য সাংবাদিক মুফিজুর রহমান নাহিদ এর পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটির সম্মানিত সভাপতি আলহাজ্ব সোহেল আহমেদ। এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি অসহায় ও বন্যার্তদের উদ্দেশ্যে বলেন, এই বন্যা নিঃসন্দেহে গরীব ধনী সকলের জন্য আল্লাহর পরীক্ষা। আমরা কোন অবস্থাতেই যেন আল্লাহকে ভুলে না যাই। সামর্থ্যবানরা তাদের সাধ্যমতো ত্রাণ সাহায্য দিয়ে যেমনি এই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারে তেমনি আপনারা ধৈর্য্য ধারন করেও আল্লাহর এই পরীক্ষায় উত্তীর্ণ হবেন। আমরা এ থেকে শিক্ষা নিয়ে আল্লাহর নাফরমানি থেকে বেঁচে থাকবো এবং আল্লাহর সন্তুষ্টি অর্জনে সচেষ্ট হবো।যেকোনো দূর্যোগে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামকে কাছে পাবেন ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, মানবিক কর্মকান্ডে বিএমএসএফ নেতৃবৃন্দ এক অনন্য উদাহরণ সৃষ্টি করে যাচ্ছে। আমরা সংগঠনের পক্ষ থেকে আপনাদের সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করছি। আমরা সাংবাদিকরা শুধু লেখনপদ্ধতিতে রাষ্ট্র সমাজ উন্নয়নে ভূমিকা রাখার পাশাপাশি অসহায় মানুষের খাদ্য ও চিকিৎসা সহায়তা দিতে পেরে মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। তিনি আমাদের সকল মহৎ কাজগুলো করার আরো তৌফিক দান করুন। আমিন।
এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবদুল হালিম সাগর, দৈনিক সিলেটের দিনকালের বার্তা সম্পাদক সাংবাদিক জয়নাল আবেদীন আজাদ।উক্ত মেডিকেল ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন ডাঃ মুন্নী আক্তার, ডাঃ শুভাশিস ডাঃ বাহার উদ্দীন,পল্লী চিকিৎসক ডাঃ নজরুল সহ ৪সদস্যের মেডিকেল টিম।
উল্লেখ্য, বন্যা দুর্গতদের চিকিৎসার জন্য গঠিত মেডিকেল ক্যাম্পে রেডক্রিসেন্ট সোসাইটির সিলেট ইউনিটির সদস্য গণ সহযোগিতা করেন। এছাড়া স্থানীয় সাংবাদিক বৃন্দ ও রাজাগঞ্জ ইউনিয়ন এর যুবসমাজের সদস্যবৃন্দ শৃঙ্খলার কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর