কুড়িগ্রামে এবার স্বাধীনতা পদক পাচ্ছেন এসএম আব্রাহাম লিংকন

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : শনিবার, ১৬ মার্চ, ২০২৪
  • ১০২ বার পঠিত

জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের জন্য এবার ১০ জন বিশিষ্ট ব্যক্তিকে স্বাধীনতা পুরস্কার প্রদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার। তারই প্রেক্ষিতে সমাজসেবা/জনসেবা ক্ষেত্রে স্বাধীনতা পদক ২০২৪ পুরস্কার পাচ্ছেন কুড়িগ্রামের কৃতি সন্তান আইন কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এবং উত্তরবঙ্গ জাদুঘরের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন।

আগামী ২৫ মার্চ আনুষ্ঠানিকভাবে এ পদক তার হাতে তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রী পরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (কমিটি ও অর্থনৈতিক) জাহেদা পারভীন স্বাক্ষরিত চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এটি দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার। ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ সরকার ১৯৭৭ সাল থেকে প্রতি বছর এ পুরস্কার দিয়ে আসছে।

এসএম আব্রাহাম লিংকন ১৪ নভেম্বর ১৯৬৬ সালে কুড়িগ্রামের কৃষ্ণপুর বকসীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। পেশায় তিনি একজন আইনজীবী ও সমাজসেবক। সমাজসেবায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ২০২২ সালে একুশে পদক প্রদান করে। এবার তিনি স্বাধীনতা পুরস্কার সমাজসেবা/জনসেবা ক্যাটাগরিতে চূড়ান্ত মনোনীত হয়েছেন। তিনি মুক্তিযুদ্ধের গবেষক এবং বহুমাত্রিক লেখক।

এদিকে এস এম আব্রাহাম লিংকন স্বাধীনতা পদকে চূড়ান্ত মনোনীত হওয়ায় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলোর নেতৃবৃন্দ অভিনন্দন জানিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর