কুষ্টিয়ায় করোনা প্রতিরোধ কমিটির বৈঠক: লকডাউন নয় মাক্স নিশ্চিত ও টেস্ট বাড়াতে হবে

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ৩১৬ বার পঠিত



কুষ্টিয়ায় জেলা করোনা প্রতিরোধ কমিটির বৈঠকে লকডাউন নয়, বাধ্যতামূলক মাস্ক পরাটা নিশ্চিত করা ও করোনা পরীক্ষার সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। কুষ্টিয়া জেলা লকডাউনে স্বাস্থ্য বিভাগের সুপারিশের প্রেক্ষিতে ১ জুন দুপুর ১২টায় ভার্চুয়াল মিটিং এর মাধ্যমে শুরু হওয়া এই বৈঠকে জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম সভাপতিত্ব করেন।

তিনি বলেন, এখনই নয়, পরিস্থিতি আরো পর্যবেক্ষণ করে প্রয়োজন হলে লকডাউনের মতো কঠোর সিদ্ধান্ত নেয়া হবে। সভায় সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম, পুলিশ সুপার খায়রুল আলম, সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতাসহ জনপ্রতিনিধি ও প্রশাসনিক কর্মকর্তা অংশ নেন।

কুষ্টিয়া স্বাস্থ্য বিভাগের আবেদনের প্রেক্ষিতে গত কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল যে ১ তারিখের পর থেকে কুষ্টিয়া জেলা লকডাউন দিতে পারে কুষ্টিয়া জেলা প্রশাসন। স্বাস্থ্য বিভাগের আবেদনের প্রেক্ষিতে আজ দুপুরে ভার্চুয়াল সিস্টেমে এই সিদ্ধান্তে উপনীত হয়।

উল্লেখ্য, গত ২৪ ঘন্টায় আরো ৩১ জনের করোনা সনাক্ত হয়েছে। গত চারদিনে ১০২ জনের করোনা সনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় করোনা সংক্রমণের হার ১৫ থেকে বেড়ে ১৯ শতাংশ হয়েছে। এদিকে, গত ২৪ ঘন্টায় এক জনের মৃত্যুসহ এ পর্যন্ত ১১২ জনের মৃত্যু হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর