কুষ্টিয়ায় নিরাপদ খাদ্য নিশ্চিতে ‘মা’ বিষয়ক জনসচেতনামূলক কর্মশালা অনুষ্ঠিত

কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি ॥
  • আপডেট টাইম : রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ৬০ বার পঠিত

 

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্প, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, খাদ্য মন্ত্রণালয়ের আয়োজনে ও নেক্সাস টেলিভিশন এর সহযোগীতায় নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনামূলক কর্মশালা গত ১৯ তারিখ রবিবার কুষ্টিয়া দিশা টার্কে অনুষ্ঠিত হয়। দিনব্যাপি এই কর্মশালায় কুষ্টিয়ার বিভিন্ন অঞ্চল থেকে প্রায় ১০০ জন মা/নারী অংশ গ্রহণ করে। এছাড়া কুষ্টিয়ার স্থানীয় এডুকেয়ার স্কুলের ২০ জনের অধিক ছাত্রী অংশ নেন এই কর্মশালায়। ভিন্নধর্মী এই কর্মশালার বিভিন্ন ধরনের ভিডিও চিত্র, গান, সচেতনতামূলক ভিডিও প্রদর্শন সহ কুইজ ও পুরষ্কার প্রদান করা হয়, যা কর্মশালাটিকে ভিন্ন মাত্রা এনে দেয়।
কুষ্টিয়া জেলা প্রশাসক মো : সাইদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাদ্য মন্ত্রণালয়ের এনডিসি সচিব মো: ইসমাইল হোসেন। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মঞ্জুর মোর্শেদ আহমেদ, সদস্য (জনস্বাস্থ্য ও পুষ্টি), বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও প্রকল্প পরিচালক, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্প। এছাড়াও বিশেষ সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক ড. হায়াত মাহমুদ ও খুলনা বিভাগের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক জনাব মো. আব্দুস সালাম। এ সময় অনুষ্ঠানে কুষ্টিয়া এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।
উক্ত আয়োজনে পুষ্টিবিদের আড্ডা গ্রুপের কুষ্টিয়া অঞ্চলের পুষ্টিবিদ শামীমা রহমান নিরাপদ খাদ্য বিষয়ে বিশেষ প্রবন্ধ উপস্থাপন করেন। মুলত: খাদ্য নিরাপদ রাখার উপায়গুলি সম্পর্কে সাধারন পরিবার গুলিকে সচেতন করতেই মায়েদের ভুমিকাকে অগ্রাধিকার বিবেচনায় আয়োজনটি করা হয়। সংশ্লিষ্ট বক্তাদের কথায় জানা যায়, আয়োজনটি বছর ব্যাপী দেশের জেলা-উপজেলা পর্যায়ে ছড়িয়ে দিতে পরিকল্পনা রয়েছে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নেক্সাস টেলিভিশনের প্রযোজক রাণা ইসলাম। এছাড়াও পুরো ইভেন্টটির সহযোগিতায় ছিল নেক্সাস টেলিভিশন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর