কুষ্টিয়ায় মাস ব্যাপী কুটির শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন

 কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।
  • আপডেট টাইম : শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৬৬ বার পঠিত

 অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে গত শুক্রবার বিকেল ৪ টায় কুষ্টিয়া হাউজিং মাঠে মনিপুরী তাঁত শিল্প ও জামদানী বেনারশী কল্যান ফাউন্ডেশনের উদ্যোগে মাস ব্যাপী কুটির শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মেহেদী হাসান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা। মাস ব্যাপী এই কুটির শিল্প ও বাণিজ্য মেলাকে ঘিরে কুষ্টিয়া বাসীর মধ্যে চলছে উৎসবের আমেজ।

 

 

মেলায় আগত দর্শনাথীদের সাথে কথা বলে জানা যায় দীর্ঘ দিন পরে মেলা হওয়ায় তারা অনেক খুশি। এদিকে উদ্বোধনের দিনেই মেলায় হাজার হাজার দর্শনার্থীদের আগমন এবং মেলাকে কেন্দ্র করে আগত সবার মাঝে উৎসাহ ও উদ্দীপনা লক্ষ করা যায়। আয়োজক কমিটির সাথে কথা বলে জানা যায়, মেলায় আগত দর্শনার্থীদের সুবিধার কথা চিন্তা করে মেলার প্রবেশ মূল্য মাত্র ২০ টাকা ধার্য করা হয়েছে। এছাড়াও মেলায় কোন প্রকার র‌্যাফেল ড্র বা জুয়ার কর্যক্রম চলবে না বলেও জানান আয়োজক কমিটি। মাসব্যাপী কুটির শিল্প ও বাণিজ্য মেলা বিষয়ে জানতে চাওয়ায় উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মেহেদী হাসান বলেন, এই মেলায় বদনামের কোন প্রকার ছিটেফোটা থাকবে না। কেননা এই মেলায় কোন জুয়া চলবে না, এই মেলায় কোন লটারী চলবে না।

 

 

নির্মল আনন্দের জন্য শর্ত সাপেক্ষে এই মেলার অনুমোদন দেওয়া হয়েছে ।সাংবাদিকদের উদ্দেশ্যে শেখ মেহেদী হাসান বলেন, এই মেলাকে কেন্দ্র করে যদি কেউ কোন প্রকার অনৈতিক সুযোগ গ্রহন করার চেষ্টা করে তাহলে সাথে সাথে তাকে জানোনোর জন্য। এছাড়াও এই মেলায় পুলিশ প্রশাসন ও মেলার আয়োজক কমিটির পক্ষ থেকে যথাযথ নিরাপত্তার ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা বলেন, করোনা’র কারণে দীর্ঘ তিন বছর মেলা এবং বিনোদন মূলক সমস্ত কার্যক্রম বন্ধ ছিলো। করোনার কারণে মানুষের ব্যবসা বাণিজ্য সহ সমস্ত কিছু স্থবির হয়ে পড়েছিলো।

 

 

 

যা ধীরে ধীরে কেটে ওঠার পর্যায়ে। তিনি আরো বলেন, কুষ্টিয়া মানুষের বিনোদনের জন্য খুব একটা জায়গা না থাকায় মাস ব্যাপী এই কুটির শিল্প ও বাণিজ্য মেলায় কুষ্টিয়াবাসী সেই বিনোদনের জায়গা পাবে এবং সাশ্রয়ী মূল্যে সাংসারিক প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয় করতে পারবে। উদ্যেক্তাদের উদ্দেশ্যে বলেন, মেলার প্রত্যেকটি জিনিস, বিশেষ করে বাচ্চা বিভিন্ন ধরণের রাইডের সিকিউরিটি যেন ভালোভাবে নিশ্চিত করা হয়। মেলায় আগত দর্শনার্থীদের উদ্দেশ্যে আতাউর রহমান আতা বলেন, কুষ্টিয়ার মানুষ অত্যন্ত বিনোদন প্রেমী এবং বিনা টিকিটে মেলায় প্রবেশ করবে এই ধরণের মানুষিকতা কুষ্টিয়ার মানুষের নেই। কুষ্টিয়াবাসী সূশংখলভাবে মেলাটি উপভোগ করবে এমটাই প্রত্যাশা করেন তিনি ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর