কুষ্টিয়ায় র‌্যাপিড রেটিং আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত

কে এম শাহীন রেজা, স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া।।
  • আপডেট টাইম : শনিবার, ১ এপ্রিল, ২০২৩
  • ৬০ বার পঠিত
 কুষ্টিয়ায় রহিমা-আফসার স্মৃতি আন্তর্জাতিক র‌্যাপিড রেটিং দাবা প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ৩১ মার্চ মর্নিং গ্লোরী চেসক্লাব কুষ্টিয়ার আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে রহিমা-আফসার স্মৃতি আন্তর্জাতিক র‌্যাপিড রেটিং দাবা প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ(এমপি)।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোহাম্মদ সাইদুল ইসলাম, কুষ্টিয়া পুলিশ সুপার ও জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি মোঃ খাইরুল আলম, কুষ্টিয়া সদর উপজেলার চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান আতা, কুষ্টিয়া জজ কোর্টের বিজ্ঞ পিপি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এ্যাড অনুপ কুমার নন্দী। প্রধান অতিথির বক্তব্যে মাহাবুব উল আলম হানিফ বলেন, দাবা খেলার টুর্ণামেন্ট আয়োজনের মাধ্যমে আমাদের যুবক সমাজ দাবা খেলায় অংশ গ্রহনের সুযোগ পাবে এবং তারা মাদক-জুয়া ও বিভিন্ন অপরাধ থেকে দুরে থাকাসহ মোবাইলের আসক্তি থেকে বেরিয়ে এসে মেধা বিকাশের সুযোগ পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মো: খায়রুল আলম বলেন, দাবা খেলার মাধ্যমে মেধা, চিন্তা-চেতনা ও বুদ্ধি বিকশিত হয়। এই খেলা মূলত বুদ্ধির খেলা, যা নিজের মেধাকে কাজে লাগিয়ে খেলতে হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ডাঃ রতন কুমার পাল প্রতিষ্ঠাতা সভাপতি, মর্নিং গ্লোরী চেস ক্লাব, কুষ্টিয়া ও সম্পাদক, দাবা উপ-পর্ষদ জেলা ক্রীড়া কুষ্টিয়া।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর