কুষ্টিয়ায় সড়ক ভবন নির্মাণের নামে বৃক্ষ নিধনের প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।
  • আপডেট টাইম : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ৬১০ বার পঠিত





কুষ্টিয়া সড়ক ও জনপথের গাছ খেকো নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে কুষ্টিয়া পরিবেশ ক্লাব, কুষ্টিয়া পরিবেশ সাংবাদিক সমিতি ও সম্মিলিত সামাজিক আন্দোলনের ডাকে বিশাল মানববন্ধন শেষে পরিবেশ ক্লাবের পক্ষ থেকে জেলা প্রশাসকের মাধ্যমে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করা হয়। রবিবার সকাল ১১ টায় জেলা প্রশাসক সাইদুল ইসলাম এই স্মারকলিপি গ্রহন করেন।


কুষ্টিয়া পরিবেশ ক্লাবের নেতৃবৃন্দরা এই স্মারকলিপি প্রদান করেন। এর আগে বেলা সাড়ে ১০ টায় সড়ক ও জনপথ অফিসের সামনে সহস্রাধিক মানুষের বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। বক্তারা বলেন, মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন সারাদেশে বৃক্ষরোপন করছেন, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, স্বেচ্ছাসেবী সংগঠন গাছ লাগাচ্ছেন ঠিক সে সময় কুষ্টিয়া সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মুজিববর্ষে বৃক্ষ নিধনে উদ্যত হয়েছেন।


বক্তারা আরো বলেন, কুষ্টিয়ায় সড়ক ও জনপথের কয়টা অফিস লাগে? সিন্ডবি’র মধ্যে কোটি টাকার ডেকোরেটেড অফিস, চৌড়হাসে বিশাল এলাকা জুড়ে অফিস। সেখানে বৃক্ষ নিধন করে, পাখিদের অভয়ারণ্য কেটে কেন আবার অফিস করতে হবে? এই বিষয়টি নিয়ে ইতিপূর্বে বিভিন্ন গণমাধ্যমে লেখালেখি হলেও সড়ক ও জনপথ বিভাগ কোন প্রকার কর্ণপাত করেন নাই।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর