কুষ্টিয়া গণপূর্ত অফিস চলছে কর্মবিরতি, বিক্ষুব্ধ কর্মচারীদের তোপের মুখে অনুপস্থিত নির্বাহী প্রকৌশলী: ডিসি অফিসে স্মারকলিপি প্রদান

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২
  • ১৮৬ বার পঠিত

 

কুষ্টিয়া গণপূর্ত অফিসের দুর্নীতিবাজ নির্বাহী প্রকৌশলী জাহিদুল ইসলাম কুষ্টিয়া মেডিকেল কলেজের টেন্ডার বাণিজ্যের দুর্নীতি ঢাকতে শ্রমিক কর্মচারী ইউনিয়ন রেজিঃ নং বি-২০০৫ জেলা শাখার কুষ্টিয়ার সিবিএর সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া জেলা জাতীয় শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম মতিউর রহমানকে হঠাৎ বদলি করায় ক্ষুব্ধ হয়ে কুষ্টিয়া গণপূর্ত বিভাগের সকল স্তরের কর্মচারীরা কর্মবিরতি দিয়েছে ৷ এই আদেশ প্রত্যাহারের দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা দিয়ে বৃহস্পতিবার (১০ মার্চ ২০২২ ) সকাল থেকে কুষ্টিয়া গণপূর্ত চত্বরে কর্মবিরতিতে অংশগ্রহণ করেন কুষ্টিয়া সিবিএর সভাপতি জিল্লুর রহমান। এ কর্মসূচির সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন কুষ্টিয়া গণপূর্ত বিভাগের সর্বস্তরের কর্মচারীরা। বিক্ষুব্ধ শ্রমিক-কর্মচারীদের তোপের মুখে দুর্নীতিবাজ নির্বাহী প্রকৌশলী জাহিদুল ইসলাম অফিসে আসছেন না।

বিক্ষুদ্ধ কর্মচারীরা জানান, কুষ্টিয়া গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাহিদুল ইসলামের কুষ্টিয়া মেডিকেল কলেজ নির্মাণ সহ একাধিক অনিয়ম দুর্নীতি ও টেন্ডারবাজি নিয়ে ইতিপূর্বে কুষ্টিয়ার স্থানীয় ও ঢাকার একাধিক পত্রিকায় তার দুর্নীতি প্রকাশিত হলে তিনি ক্ষুব্ধ হয়ে হঠাৎ করেই ঢাকায় চলে যান। প্রধান কার্যালয়ে গিয়ে মতিউর রহমানের বিরুদ্ধে কোন অভিযোগ ছাড়াই তার দুর্নীতি ঢাকতে হঠাৎ করেই এইচ এম মতিউর রহমানকে বরিশাল জেলায় বদলি করা হয়েছে। এরই প্রতিবাদে বদলি প্রত্যাহারের দাবিতে গণপূর্ত অধিদপ্তর শ্রমিক কর্মচারী ইউনিয়ন রেজিঃ নং বি-২০০৫ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি ও সিবিএ নেতা জিল্লুর রহমানের নেতৃত্বে কর্মবিরতি পালন করা হচ্ছে।

তার পাশাপাশি মতিউর রহমানের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে জাতীয় শ্রমিক লীগ কুষ্টিয়া জেলা শাখা নেতৃবৃন্দ ও শ্রমিক-কর্মচারীরা কুষ্টিয়া জেলা প্রশাসকের অফিসের সম্মুখে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন। বিক্ষোভ সমাবেশ শেষে জেলা প্রশাসক মহোদয় পিএ মো: খাযইরুল ইসলামের হাতে জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আমজাদ আলী খানের স্বাক্ষরিত একটি স্মারকলিপি হস্তান্তর করেন।

এসময় সিবিএ নেতা জিল্লুর রহমানের সাথে কথা হলে তিনি বলেন, এই বদলির আদেশ প্রত্যাহার না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য কর্ম বিরতির হুঁশিয়ারি দেন। নির্বাহী প্রকৌশলীর এমন সিদ্ধান্ত পরিবর্তন করে গণপূর্ত বিভাগের কর্মচারীদের স্বার্থে এ বদলি আদেশ প্রত্যাহারের দাবি জানানো হয়। তারা আরও জানান, অনতিবিলম্বে যদি তার এ বদলি আদেশ প্রত্যাহার না করা হয় তাহলে বৃহৎ আন্দোলন কর্মসূচির ঘোষণা করা হবে।

এ বিষয়ে গণপূর্ত অধিদপ্তরের যশোর সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলীর মুঠোফোনে কুষ্টিয়ার নির্বাহী প্রকৌশলী অফিসে অনুপস্থিত থাকার বিষয়টি জানতে চাওয়া হলে তিনি বলেন, নির্বাহী প্রকৌশলী বর্তমানে ঢাকাতে আছেন। কুষ্টিয়ার মাননীয় সংসদ মাহবুব-উল আলম হানিফ সাহেব তাকে ডেকেছেন, বর্তমানে তিনি সেখানেই অবস্থান করছেন। বর্তমানে তিনি এখন কুষ্টিয়ার নিজ বাসাতে অবস্থান করছেন মর্মে তাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমিতো জানি তিনি ঢাকাতে আছেন। তত্ত্বাবধায়ক প্রকৌশলীর তথ্যমতে এটাই প্রমাণিত হয় যে, কুষ্টিয়ার নির্বাহী প্রকৌশলীকে না জানিয়ে তিনি কুষ্টিয়াতে অবস্থান করছেন।

এসময় গণপূর্ত সিবিএর উপদেষ্টা মোঃ এমদাদুল হক, সহ-সভাপতি মোঃ হাবিবুর রহমান, সহ-সভাপতি মোঃ নুরুল আমীন, যুন্ম সাধারণ সম্পাদক মোঃ ওবায়দুল হক, সাংগঠনিক সম্পাদক তরিকুল ইসলাম মিন্টু, প্রচার সম্পাদক মোঃ শাহ আলম, অর্থ সম্পাদক মোঃ গোলাম রসুল, দপ্তর সম্পাদক মোঃ আব্দুর রহিম ও কুষ্টিয়া গণপূর্ত কর্মচারী কল্যাণ সমিতির নেতৃবৃন্দ কর্মবিরতিতে অংশ গ্রহন করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর