কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটির উদ্যোগে শেখ রাসেল সংযোগ সেতু আবর্জনা পরিস্কার

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।
  • আপডেট টাইম : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
  • ২০১ বার পঠিত

 

কুষ্টিয়া শহর ঘেষা ইউনিয়ন হাটশ হরিপুর। কুষ্টিয়া সদর উপজেলার ১নং ইউনিয়নও এটি। এক সময় এই অঞ্চলের জনপদ ছিল চরম অবহেলিত। একটি ব্রীজ নির্মাণের মধ্যদিয়ে পাল্টে গেছে এই ইউনিয়নবাসীর ভাগ্যরেখা। যুগ যুগ ধরে হরিপুরবাসীর লালিত স্বপ্ন পূরণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি। ব্রীজটির নামকরণ হয় ‘শেখ রাসেল কুষ্টিয়া-হরিপুর সংযোগ সেতু’। কিন্তু নিয়মিত পরিচর্যা না হওয়ার ফলে সেতুর উপরে চরম খারাপ অবস্থায় পরিণত হয়েছিল। ধুলা-বালির স্তপে পরিণত হয়েছিল ব্রীজের সিংহভাগ জায়গা। চলাফেরায় চরম ভাবে বিঘ্ন ঘটে। এমনকি দূর্ঘটনারও ঘটনা ঘটেছে এসব ধূলা-বালির স্তপের কারণে। বিষয়টি নজরে আসে কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দের। সেতু পরিস্কার পরিচ্ছন্ন রাখতে উদ্যোগী হয় তারা। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটির সভাপতি হাসিবুর রহমান রিজুর নেতৃত্বে সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দরা ব্রীজ পরিস্কার করতে কোদাল-বেলচা-ঝুড়ি নিয়ে হাজির হয় শেখ রাসেল কুষ্টিয়া-হরিপুর সংযোগ সেতুর উপর। ব্রীজ পরিস্কারে কয়েক ঘন্টাব্যাপী সেখানে কাজ করেন এ সংগঠনের নেতৃবৃন্দরা।
এসময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটির সভাপতি হাসিবুর রহমান রিজু, সাংগঠনিক সম্পাদক শাহারিয়া ইমন রুবেল, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম, কুষ্টিয়া সদর উপজেলা মাদক প্রতিরোধ কমিটির সভাপতি নজরুল ইসলাম প্রধান, সাধারণ সম্পাদক ইমদাদুল হক মিলন, কুষ্টিয়া জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক লায়ন আরিফ খান, দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক ও কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটির সদস্য আবু মনি সাকলায়েন এলিন, সাংবাদিক মুন্সী শাহিন আহমেদ জুয়েল, সাংবাদিক শাহীন রেজা, সাংবাদিক আরিফ বিল্লাহ অন্নম, হাটশ হরিপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম রুমি, হাটশ হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির পক্ষ থেকে তার প্রতিনিধি রকি আহমেদ, কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটির সদস্য রাকিবুল ইসলাম বিপ্লব, মিশুক আহমেদ প্রমুখ। এছাড়াও পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমে একাতত্মা ঘোষণা করে যোগ দেন হাটশ হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মিলন।
কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটির সভাপতি হাসিবুর রহমান রিজু বলেন, হাটশ হরিপুর ইউনিয়নবাসীর স্বপ্নের সেতুর সৌন্দর্য্য বজায় রাখতে এখন থেকে নিয়মিত ব্রীজ পরিচর্যা করা হবে। উল্লেখ্য, ২০১৪ সাল থেকে কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটি সামাজিক কর্মকান্ড করে আসছে। এর মধ্যে বিভিন্ন স্কুল কলেজে শিক্ষার্থীদের মাঝে মাদকের কুফল সম্পর্কে অবহিতকরণ আলোচনা, সন্তানকে মাদক থেকে দূরে রাখতে মায়েদের নিয়ে উঠান বৈঠক, এলাকা এলাকায় অভিভাবকদের সাথে মাদকের কুফল নিয়ে আলোচনা, লিফলেট বিতরণ, মাদকাসক্ত ব্যক্তিকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে নানা উদ্যোগ গ্রহণ, করোনাকালীন সময়ে বিভিন্ন এলাকায় ফ্রি চিকিৎসা ক্যাম্প, দুস্থদের মাঝে বস্ত-ত্রাণ বিতরণ সহ নানা সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ততা রয়েছে কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দদের।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর