কুড়িগ্রামে ক্লাইমেট একশন কমিটি গঠন

 নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ৩৯ বার পঠিত
 কুড়িগ্রামে জলবায়ু পরিবর্তনজনিত বিরুপ প্রভাব মোকাবেলা এবং নারীর প্রতি সংগঠিত সহিংসতা প্রতিরোধ ও মোকাবিলায় ক্লাইমেট একশন কমিটি গ্রঠন করা হয়েছে। শনিবার (১৯আগস্ট) সকালে কুড়িগ্রাম কলেজ মোড়¯’ জেলা ক্রীড়া সংস্থার সভাকক্ষে বিশিষ্ট সাংবাদিক এডভোকেট আহসান হাবীব নীলু’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সাবেক সিভিল সার্জন ডা. এসএম আমিনুল ইসলামকে সভাপতি ও নারী নেতৃত্বাধীন সংগঠন এএফএডি’র নির্বাহী প্রধান সাইদা ইয়াসমিন রুপাকে সাধারণ সম্পাদক নির্বাচন করে ২৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে ১৩ জন নারী সদস্য ও ১২জন পুরুষ সদস্য রয়েছেন।
কমিটির অপর সদস্যদের মধ্যে সহসভাপতি পদে বিশিষ্ট সাংবাদিক সফি খান, প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ ও মহিলা পরিষদের সেক্রেটারী প্রতিমা চৌধুরী নির্বাচিত হয়েছেন। যুগ্ম সম্পাদক হয়েছেন জেলা সুজন’র সেক্রেটারী ও সাংবাদিক হুমায়ুন কবির সূর্য এবং আইনজীবী এডভোকেট মাহবুবা হক চুমকী।
সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন শিক্ষক ও সাংবাদিক তৌহিদুল বকসী ঠান্ডা। বেসরকারি সংগঠন মহিদেব যুব সমাজকল্যাণ সংস্থা (এমজেএসকেএস) কর্তৃক বাস্তবায়িত ‘‘কমিউনিটি ভিত্তিক জলবায়ু সহনশীলতা ও নারীর ক্ষমতায়ন’’ প্রকল্প অনুষ্ঠানের উদ্যোক্তা। এতে কারিগরি ও আর্থিকভাবে সহযোগিতা করছে মানুষের জন্য ফাউন্ডেশন ও এ্যাম্বাসী অফ সুইডেন। ২০২৬ সাল পর্যন্ত কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচাগাছী ও যাত্রাপুর ইউনিয়নে এই কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর