কুড়িগ্রামে প্রতিবন্ধী ব্যক্তিদের সুরক্ষা ও উদ্ধার সামগ্রী বিতরণ

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ১১৪ বার পঠিত
 কুড়িগ্রাম সদর উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের সিডিডি কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে দুর্যোগ ঝুঁকি নিরসনে সুরক্ষা ও উদ্ধার সামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার দুপুরে সদরের যাত্রাপুর ইউনিয়ন পরিষদ হলরুমে এসব উপকরণ বিতরণ করে সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি)।
উপকরণের মধ্যে ছিল, টর্চ লাইট,ফাক্ট এইড বক্স, বাঁশি, হেটলাইট, লাইফ জ্যাকেট, করাত, হেলমেট, হ্যান্ড মাইক, হুইলচেয়ার ও রেইন কোট। এসময় উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম জেলা ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা সিডিডির সদস্য সচিব মোঃ আব্দুল হাই সরকার, সদর উপজেলা প্রকল্প ব্যস্থবায়ন কর্মকর্তা খন্দকার মোঃ ফিজানুর রহমান, সিডিডির প্রজেক্ট ম্যানেজার আবু আল তারেক আহমেদ, ফিল্ড কো অর্ডিনেটর আব্দুল মান্নান, ইউপি সচিব ও জনপ্রতিনিধিসহ স্থানীয়রা।
এসময় জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মোঃ আব্দুল হাই সরকার বলেন, কুড়িগ্রাম দূর্যোগ প্রবণ এলাকা এর মধ্যে সবচেয়ে দুর্যোগে পরে সদরের যাত্রাপুর ইউনিয়ন। এই দূর্যোগকালীন সময়ে সাধারণ মানুষের চেয়ে প্রতিবন্ধী ব্যক্তিরা বেশি দূর্ভোগে পড়েন। প্রতিবন্ধীদের কথা চিন্তা করে তাদের পাশে দাড়িয়ে সিডিডি দুর্যোগ মোকাবেলায় বিভিন্ন উপকরণ বিতরণ করছে।
আগামীতেও তাদের একাজ অব্যাহত থাকবে এই কামনা করছি। সিডিডির প্রজেক্ট ম্যানেজার আবু আল তারেক আহমেদ বলেন, সিডিডি ১৯৯৬ সাল থেকে ৩৫০টিরও বেশি দেশি বিদেশি সংস্থার সাথে প্রতিবন্ধী মানুষের অন্তর্ভুক্তি নিয়ে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় সিডিডি, সিবিএম এবং জিএফএফও’র, সহায়তায় অন্তর্ভুক্তমূলক ঝুঁকিহ্র্রাস প্রকল্পের আওতায় সক্ষমতা বাড়াতে আজকে সুরক্ষা ও উদ্ধার সামগ্রী এ ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থপনা কমিটির হাতে তুলে দেয়া হচ্ছে, যা পরবর্তীতে দুর্যোগ মোকাবেলায় এই ইউনিয়নের মানুষ ব্যবহার করতে পারবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর