কুড়িগ্রামে ভুয়া ডাক্তারের চিকিৎসা বাণিজ্যের প্রতারণার ফাঁদ

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ৬০ বার পঠিত

 

 

কুড়িগ্রাম জেলা শহরের প্রাণকেন্দ্র কালিবাড়ী সংলগ্ন টাউন ফার্মেসী মার্কেটের ৩য় তলায় চেম্বার খুলে একটি চক্র চিকিৎসার নামে প্রতারণার ব্যবসা খুলে বসেছে।

অনুসন্ধানে জানা যায়, সাংবাদিকদের একটি টিম সোমবার সন্ধ্যায় গিয়ে উক্ত ফাঁদ পাতানো চেম্বারটিতে একদল ধান্দাবাজ সহ ডাক্তার পরিচয়দানকারী মোঃ সফিকুল ইসলাম এর সাক্ষাৎ পায়। তিনি তার ব্যবস্থাপত্রে নিজেকে হেল্থ কনসালটেন্ট লিখে রীতিমতো চেম্বারে রোগী দেখাসহ চিকিৎসাপত্র দিচ্ছেন এবং উক্ত সফিকুল ইসলামের গলায় ডাক্তার লেখা আইডি কার্ড ঝুলানো রয়েছে।

উক্ত পরিচয়পত্রের মেয়াদ এরই মধ্যে শেষ হয়েছে। প্রথমে তিনি সাংবাদিকদের দেখে নিজেকে আড়াল করার চেষ্টা করলেও শেষ পর্যন্ত সাংবাদিকদের সাথে কথা বলতে বাধ্য হন। প্রথমেই তিনি নিজেকে ডাক্তার হিসেবে পরিচয় দিতে না চাইলেও সাংবাদিকরা তার স্বাক্ষরিত ব্যবস্থাপত্র দেখালে তিনি ঘাবড়ে যান। গোপন তথ্যের ভিত্তিতে দীর্ঘ ৩দিন অনুসন্ধান করে কুড়িগ্রাম শহরের কালিবাড়ী এলাকার টাউন ফার্মেসী মার্কেটের ৩য় তলায় পিওর লাইফ গ্লোবাল লিঃ এর অফিসের সন্ধান পাওয়া যায় এবং এই প্রতিষ্ঠানেই ভুয়া ডাক্তার দিয়ে চিকিৎসা বাণিজ্য চলছে।

 

একাধিক ব্যক্তি জানায়, এই চক্রটি বিভিন্ন স্থানে তাদের প্রতিষ্ঠান কিছুদিন করে চালিয়ে চিকিৎসার নামে বার বার স্থান পরিবর্তন করে সেবা গ্রহীতাদের সাথে প্রতারণা করে আসছে। পিওর লাইফ গ্লোবাল লিঃ প্রতিষ্ঠানের অফিস সহায়ক পরিচয় দানকারী মোঃ কামরুল ইসলাম কাজল বলেন, আমার প্রতিষ্ঠানটি জয়েনস্টক কোম্পানী থেকে নিবন্ধিত, আমরা এ অফিসটি পরিচালনার জন্য কুড়িগ্রাম পৌরসভা থেকে কোন ট্রেড লাইসেন্স এবং স্বাস্থ্য অধিদপ্তর থেকে কোন ড্রাগ লাইসেন্স এখনও নেয়া হয় নাই। তথ্য অনুসন্ধানে জানা যায়, জেলা জুড়ে এ কোম্পানীটির রয়েছে একাধিক এজেন্ট যার মধ্যে মোঃ আবু তাহের (উলিপুর), আবুল হোসেন (হলোখানা), এরশাদুল (রাজারহাট) যারা কমিশন ভিত্তিক কাজ করে এবং বিভিন্ন লোকদেরকে চিকিৎসা সেবায় আরোগ্য লাভের কথা বলে সেবা গ্রহীতাদের নিয়ে এসে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে আসছে।

এ ব্যাপারে কুড়িগ্রাম জেলা সিভিল সার্জন ডাঃ মঞ্জুর-ই-মুর্শেদ খোদা জানায়, অভিযোগের বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর