কুড়িগ্রামে ৪র্থ দফায় আওয়ামীলীগ-৭, বিদ্রোহী-৬,জাপা-২, বিএনপি-১ এবং ড্র-১

নয়ন দাস,কুড়িগ্রাম প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
  • ২৪৪ বার পঠিত

কুড়িগ্রামে ৪র্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে রাজারহাট উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ ও বিদ্রোহী প্রার্থীর ফলাফল ড্র হয়েছে। এছাড়াও জেলার রাজারহাট, উলিপুর এবং নাগেশ্বরী উপজেলাসহ ২১টি ইউনিয়নে আওয়ামী লীগ-৭টি, আওয়ামীলীগ বিদ্রোহী-৬টি, জাতীয় পার্টি-২টি, বিএনপি-১টিতে জয়লাভ করছে।

 

ফলাফল ঘোষণা হয়নি-২টি এবং স্থগিত রয়েছে-২টি ইউনিয়নে। রাজারহাটের বিদ্যানন্দ ইউনিয়নে আওয়ামীলীগ নৌকা প্রতিক তাইজুল ইসলাম ও বিদ্রোহী প্রার্থী মোটরসাইকেল প্রতিক নিয়ে আলমগীর হোসেন-৫১৬৬টি করে সমান ভোট পেয়েছেন।

 

ফলে এই ইউনিয়নে চেয়ারম্যান পদে পুনরায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। বিজয়ী প্রার্থীরা হলেন,রাজারহাট উপজেলার সদর ইউনিয়নে আওয়ামীলীগের নৌকা প্রতিক নিয়ে এনামুল হক (৫৫১৪),ছিনাইতে সাদেকুল হক(১২১৪৯), চাকিরপশাতে আব্দুস ছালাম(৮২৪৭), নাজিমখাতে আব্দুল মালেক (৪৬৬৫), উমর মজিদে বিএনপির আহসানুল কবির ঘোড়া প্রতিক (৭৩৩১) এবং ঘড়িয়াল ডাঙ্গাতে আওয়ামীলীগের বিদ্রোহী আব্দুল কুদ্দুস প্রামাণিক মোটরসাইকেল প্রতিক(৮৮৬৫)। উলিপুর উপজেলার বজরাতে আওয়ামীলীগের নৌকা প্রতিক নিয়ে হাতিয়াতে শায়খুল ইসলাম(৮২১২),দলদলিয়াতে লিয়াকত আলী(৪২১১), এবং আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল কাইয়ুম সরদার ঘোড়া প্রতিক(৯২৬১), গুনাইগাছে ঘোড়া প্রতিক মোখলেছুর রহমান (৬৮২২),ধরণীবাড়িতে এরশাদুল হক ঘোড়া প্রতিক(৮৩৯২), ধামশ্রেণীতে মোটরসাইকেল প্রতিক(৪১৬৫), এবং থেতরাইতে আনারস প্রতিক আতাউর রহমান (৪৪৫০)। জাতীয় পার্টি লাঙ্গল প্রতীক নিয়ে পান্ডুলে আমিনুল ইসলাম (৪৯৫১), বেগমগঞ্জে বাবলু মিয়া (২৫১৮)। নাগেশ্বরী উপজেলায় একটি ইউনিয়ন নেওয়াশীতে আওয়ামীলীগের নৌকা প্রতিক নিয়ে মাহফুজার রহমান মুকুল (৫০৩০) ভোট পেয়েছেন। রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরে তাসনিম বলেন, নির্বাচনী আইনুযায়ী প্রার্থীর ফলাফল সমান হলে সেক্ষেত্রে পুনঃ তফসিলের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে। উলিপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আহসান হাবীব বলেন, উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে ৯টি ইউনিয়নের ফলাফল ঘোষণা হয়েছে। বুড়াবুড়ি ও সাহেবের আলগা ইউনিয়নের ফলাফল নির্বাচন কমিশনে লিখিতভাবে জানানো হয়েছে। এখন নির্বাচন কমিশনের সিদ্ধান্তের অপেক্ষায়৷ আর তবকপুর ও দুর্গাপুর ইউনিয়ন স্থগিত ঘোষণা করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর