গাংনীতে ক্ষতিগ্রস্থ অসচ্ছল পরিবার, শিল্পকলা একাডেমীকে, শিক্ষাপ্রতিষ্ঠানের মাঝে আর্থিক সহায়তা ও ঢেউ টিন বিতরণ

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ৭৫৮ বার পঠিত

গাংনীতে ক্ষতিগ্রস্থ অসচ্ছল পরিবার, শিল্পকলা একাডেমীকে, শিক্ষাপ্রতিষ্ঠানের মাঝে আর্থিক সহায়তা ও ঢেউ টিন বিতরণ

মেহেরপুরের গাংনী উপজেলা শিল্পকলা একাডেমির উন্নয়নে নগদ ২ লক্ষ টাকা , ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রকল্প থেকে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবার ও প্রতিষ্ঠানকে ৩ লক্ষ টাকা এবং ১০০ বান্ডিল ঢেউটিন বিতরন করা হয়েছে।

বুধবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে এ অনুদান প্রদান কার্যক্রম শুরু করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আর এম সেলিম শাহনেওয়াজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর ২ (গাংনী) আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। তিনি তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, এ উপজেলার অনেকেই গুণী শিল্পী রয়েছেন। যারা দেশের বিভিন্ন বেতার ও টেলিভিশন অঙ্গনে সুনাম অর্জন করেছেন।

সরকারিভাবে তাদেরকে তেমন কোন সহায়তা করা সম্ভব হয়নি। শিল্পকলার উন্নয়ন ও প্রশিক্ষকদের পাশে দাঁড়ানোর লক্ষে আর্থিক সহায়তা প্রদান করেন। তবে সুযোগ সৃষ্টি হলে তিনি শিল্পকলা একাডেমির উন্নয়নে কাজ করে যাওয়ার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।

আজ তিনি টিআর (কাবিখা) প্রকল্প থেকে শিল্পকলা একাডেমিতে বাদ্যযন্ত্র ক্রয়বাবদ এক লক্ষ টাকা এবং ওস্তাদ রতন সরকারকে ৫০ হাজার এবং প্রশিক্ষক সেলিম হোসেন কে ৫০ হাজার টাকা প্রদান করেন।

এই উপজেলায় আম্পান ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ ৮৩টি ব্যক্তি ও প্রতিষ্ঠানে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রকল্প থেকে নগদ ৩ লক্ষ টাকা , ১০০ বান্ডিল ঢেউ টিন বিতরণ করেন। এ সময় গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) ইয়ানুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জন চক্রবর্তীসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর