গাংনীতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ২টি প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ১০ আগস্ট, ২০২২
  • ৩১৮ বার পঠিত

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মেহেরপুর জেলা কার্যালয় কর্তৃক সহকারী পরিচালক সজল আহমেদ এর নেতৃত্বে গাংনীতে অভিযান পরিচালনা করে দু’টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (১০ আগস্ট), বেলা ১২ টার দিকে গাংনী উপজেলার বামুন্দী বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

 

এসময় বামুন্দী বাজারের মেসার্স কিরণ ট্রেডার্সে বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষিত প্রচুর মেয়াদ উত্তীর্ণ পণ্য পাওয়া যায়। যা ভালো পণ্যের সাথে রেখে বিক্রয় করছিলেন। এছাড়াও দোকানে কোন পণ্যের বিক্রয় মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮ ও ৫১ ধারায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

একইসময়ে মেসার্স সুজন ফুড ভিলাকে দই মিষ্টি, ফলমূলসহ অন্যান্য অনেক পণ্যের মুল্য তালিকা প্রদর্শন না করা, অনেক পণ্যে মোড়কীকরণ বিধি অর্থাৎ উৎপাদনের তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ, মুল্য ইত্যাদি না লেখাসহ ফ্রিজে বিক সংরক্ষিত পঁচা-বাশি খাবার রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ ও ৩৮ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

মোট দু’টি প্রতিষ্ঠানকে ১৫ ও ৫ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন, মেহেরপুর জেলা কৃষি বিপণন কর্মকর্তা তারিকুল ইসলাম ও জেলা নিরাপদ খাদ্য অফিসার রিয়াজ মাহমুদ। নিরাপত্তার দায়িত্বে মেহেরপুর পুলিশ লাইনের একটি টিম উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর