গাংনীর ট্যাংরামারীতে ৯তম তাফসিরুল কুরআন মাহফিলের সমাপ্তি।

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ৩৩৮ বার পঠিত

 

মেহেরপুরের গাংনী উপজেলার মাইলমারী (ট্যাংরামারী) নূরানী হাফেজিয়া ও ইবতেদায়ী মাদ্রাসায় ৯তম তাফসিরুল কুরআন মাহফিলের সমাপ্তি ঘটেছে।

দীর্ঘ ১৫ দিনের প্রস্তুতি শেষে গতকাল মঙ্গলবার (২৩ নভেম্বর), বাদ মাগরিব শুরু হয় তাফসিরুল কুরআন মাহফিল।
মাহফিলে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ক্বারী হযরত মাওলানা মোঃ রুহুল আমিন সিদ্দিকী (মাগুরা)।
২য় বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, উক্ত মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ মাওলানা মোঃ ফিরোজুল ইসলাম সিদ্দিকী।
৩য় বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, মাদ্রাসার সহকারী শিক্ষক হাফেজ মাওলানা মোঃ হাবিবুর রহমান।
মোঃ আফতাব উদ্দীনের পরিচালনায় এবং ট্যাংরামারী গ্রামবাসী আয়োজিত মাহফিলে সভাপতিত্ব করেন হাজী মোঃ আব্দুল কাদের।
মাহফিলে বক্তারা কুরআন ও হাদীসের আলোকে তিনাদের মূল্যবান বক্তব্য রাখেন। বাদ মাগরিব মাহফিল শুরু হয়ে ২৪ নভেম্বর মধ্যরাত অবধি মোনাজাত ও তোবারক বিতরণীর মধ্যে দিয়ে সমাপ্তি ঘটে মাহফিলের।
উল্লেখ্য, প্রতি বছরই এখানে তাফসিরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে মাইলমারীসহ আশেপাশের হাজার হাজার মুসল্লি শরিক হন।এ মাহফিলকে ঘিরে ছিল নানা প্রস্তুতি। ট্যাংরামারী জামে মসজিদের সামনে আমবাগানে এ মাহফিল অনুষ্ঠিত হয় এবং মাহফিল যাবার মেইন গেটের সড়কের প্রায় ১ কিঃমিঃ আলোক সজ্জিত করা হয়েছিল। মহিলাদের জন্য বিশেষ সুব্যবস্থা ও নিরাপত্তার জন্য ছিল শতশত স্বেচ্ছাসেবী। মাহফিলকে কেন্দ্র করে বসেছিল পসরা সাজিয়ে নানারকম খাদ্য সামগ্রী নিয়ে ব্যবসায়ীরা। তোবারকের ব্যবস্থা নিয়ে ছিল মহা আয়োজন। পরিশেষে মোনাজাতে দেশ ও বিদেশে অবস্থানকারী সকলের মঙ্গল কামনা করা হয়। দুনিয়া ছেড়ে যারা বিদায় নিয়েছেন তিনাদের জন্যও বিশেষ মোনাজাত ও দেশের শান্তি কামনায় মোনাজাতের মধ্য দিয়ে সমাপ্তি ঘটে মাহফিলের।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর