গাংনী পৌর এলাকার উন্নয়নে আই ইউ ডিপি প্রকল্প অন্তর্ভুক্ত

নিজস্ব প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বুধবার, ৫ জানুয়ারী, ২০২২
  • ৪৩৩ বার পঠিত

 

মেহেরপুরের গাংনী পৌর এলাকার উন্নয়নে ইন্টিগ্রেটেড আরবান ডেভেলপমেন্ট প্রজেক্ট (IUDP) অন্তর্ভুক্ত করা হয়েছে।
মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল স্বাক্ষরিত একটি পত্র গাংনী পৌরসভার মেয়র আহম্মেদ আলীর কাছে পৌঁছেছে।

UGIIP-3 যুক্ত এ প্রকল্পের কার্যক্রম অচিরেই শুরু হবে। প্রকল্পটির মাধ্যমে গাংনী পৌর এলাকার সড়ক, স্যানিটেশন,পানি সরবরাহ,শিক্ষা,স্বাস্থ্যসহ বিভিন্ন উন্নয়ন হবে।

এডিবির সহায়তায় এলজিইডি কর্তৃক বাস্তবায়নাধীন তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণে ফলােআপ প্রকল্পের অংশ হিসাবে দেশের ৩৭টি পৌরসভার উন্নয়নের লক্ষে প্রকল্পটি অনুমােদন দেয়া হয়েছে। ৩৭টি পৌরসভার মধ্যে অন্যতম গাংনী পৌরসভা।
এদিকে এ প্রকল্প অনুমােদনে সার্বিক সহযােগিতা করায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হােসেন দােদুলকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন গাংনী পৌরসভার মেয়র আহম্মেদ আলী।

গাংনী পৌরসভার মেয়র আহম্মেদ আলী জানান, জাতির জনক বঙ্গবন্ধু বন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজগুলো বাস্তবায়নের লক্ষে তারই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা ভিশন-২০৪১ বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে আসছেন। জননেত্রী শেখ হাসিনার আস্থাভাজন মাননীয় জনপ্রশাসন প্রতিমন্ত্রী জননেতা অধ্যাপক ফরহাদ হােসেন দােদুল মহােদয় বাংলাদেশের প্রথম রাজধানী মুজিবনগর, মেহেরপুর ও গাংনীর উন্নয়নে যে অগ্রহনী ভূমিকা পালন করছেন। তা মেহেরপুর,গাংনী ও মুজিবনগরবাসি ভূলবেনা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর