গাংনী হাসপাতালে প্রভাব খাঁটানাে হিসাব রক্ষক সেই লিটন বদলি : জনমনে স্বস্তি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ১৭২ বার পঠিত

মেহেরপুরের গাংনী উপজেলা (হাসপাতাল) স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারি (কাম) হিসাব রক্ষক আসাদুল ইসলাম ওরফে লিটনকে বদলির আদেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর তাকে একই পদে মাগুরা জেলার মহাম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলির আদেশ দেয়।
দীর্ঘদিন ধরে গাংনী হাসপাতালে কর্তব্যরত থাকাকালীন নানা প্রভাব খাঁটিয়ে আসছিলেন। তার প্রভাবে সাংবাদিকসহ হাসপাতালে আসা জনসাধারণ অতিষ্ঠ হয়ে উঠেছিলেন।
আলোচিত লিটনের বদলির খবরে স্বাস্থ্য অধিদপ্তরসহ সংশ্লিষ্ঠদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেছেন বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।
তার এ বদলিতে হাসপাতালের স্টাফদের মধ্য আনন্দ চলছে।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা: শেখ মোহাম্মদ হাসান ইমাম স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, প্রশাসনিক কারণে তাকে বদলি করা হয়েছে। আদেশ জারির তিন কর্মদিবসের মধ্যে তাকে ছাড়পত্র গ্রহণ করতে হবে। অন্যথায় চার কর্মদিবস হতে সরাসির অব্যহতি পেয়েছেন বলে গণ্য হবে।

সরকারি এ আদেশ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সূত্র।

গাংনী হাসপাতাল সূত্রে জানা যায়, আসাদুল ইসলাম লিটন কর্মজীবনে দীর্ঘ সময় ধরে নিজের এলাকা অর্থাৎ গাংনী হাসপাতালে চাকুরি করে আসছেন। স্থানীয় ও রাজনৈতিক শক্তি ব্যবহার করে তিনি হাসপাতালের নানা অনিয়ম করলেও পার পেয়ে গেছেন বার বার। কয়েক বছর আগে তার বদলি হলেও আবারাে নানা তদবীরে গাংনীতে ফিরে আসেন। শুরু করেন আগের মতােই প্রভাব বিস্তর। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতেও ভয় পেয়েছেন কর্তৃপক্ষ। ব্যবস্থা নিতে গেলেই দায়িত্বশীল কর্মকর্তাকে নানাভাবে হেনস্ত হতে হয়েছে বলে নজির রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর