চট্টগ্রামের -১০ আসনের উপ-নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা হাসানুজ্জামান

মোঃ শহিদুল ইসলাম বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩
  • ৬৪ বার পঠিত

 

চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রতীক বরাদ্দ দেন নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান।

তৃণমূল বিএনপি প্রার্থী দীপক কুমার পালিত পেয়েছেন ‘সোনালী আঁশ’ প্রতীক, স্বতন্ত্র প্রার্থী মনজুরুল ইসলাম ভূঁইয়া পেয়েছেন ‘রকেট’, আওয়ামী লীগের প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চু পেয়েছেন ‘নৌকা’, জাতীয় পার্টির প্রার্থী মো. সামসুল আলম পেয়েছেন ‘লাঙ্গল’ এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট এর রশিদ মিয়া পেয়েছেন ‘ছড়ি’।

রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান বলেন, প্রার্থীদের উপস্থিতিতে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

এখন প্রার্থীরা প্রচারণা চালাতে পারবেন। তবে কোনোভাবেই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করা যাবে না। ইতিমধ্যে এ বিষয়ে তাদের সতর্ক করা হয়েছে। চট্টগ্রাম সিটি করপোরেশনের ৮, ১১, ১২, ১৩, ১৪, ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড নিয়ে চট্টগ্রাম-১০ আসন। বিগত তিনটি সংসদ নির্বাচনে (২০০৮, ২০১৪ ও ২০১৮) এ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন ডা. আফছারুল আমীন।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ৪ জুলাই, মনোনয়নপত্র বাছাই করা হয় ৬ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ১২ জুলাই এবং প্রতীক বরাদ্দ হয় ১৩ জুলাই। সব কেন্দ্রে ভোট নেওয়া হবে ইভিএম ব্যবহার করে সাথে থাকছে সকল ভোটকেন্দ্রে স্থাপন করা হবে সিসিটিভি ক্যামেরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর