চট্রগ্রাম নগরীর এক হিজড়া সর্দারের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগে মানববন্ধন.হিজড়াদের…!

মোঃ শহিদুল ইসলামঃ স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩
  • ৪৭ বার পঠিত

 

 

 

চট্টগ্রাম নগরীর তৃতীয় লিঙ্গ হিজড়া সমবায় সমিতির কর্মীদেরকে মারধর, নির্যাতন, হিজড়াদের জন্য সরকারী বরাদ্দ আতসাৎ, মানুষের কাছ থেকে আনা চাঁদার টাকা না দিলে মিথ্যা মামলার হুমকি সহ বিস্তার অভিযোগ এনে চট্টগ্রাম নগরের স্থানীয় এক হিজড়া সর্দারের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ জানিয়েছে অন্যান‌্য হিজড়া সম্প্রদায়।
নব জাগরণ হিজড়া সমবায় সমিতির সভাপতি ফাল্গুনী হিজড়া নামের এক হিজড়া সর্দারের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন ঐ সমিতির হিজড়া কর্মীরা।
বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল ১০টায় ডিটি রোড ঈদগা কাঁচা রাস্তার মোড়ে ঐ হিজড়া সর্দার ফাল্গুনীর বাসায় সামনে এক প্রতিবাদী মানববন্ধনে এসব অভিযোগ করেন সংগঠনের সাধারণ সম্পাদক র্ঝণা হিজড়াসহ অন্যরা হিজড়ারা।
মানববন্ধন থেকে দাবি করা হয়, ফাল্গুনী হিজড়া সমিতির কোন নিয়মনীতি তোয়াক্কা না করে যা ইচ্ছে তাই করে যাচ্ছে। প্রতিবাদ করলেই হতে হচ্ছে মারধরের শিকার। দেয়া হচ্ছে মিথ্যা মামলার হুমকি। তার বাহিনী দিয়ে ঘর থেকে তুলে এনে চালানো হয় পাশবিক নির্যাতন। তাই জুলুমবাজ ও অত্যাচারী ফাল্গুনীর হাত থেকে বাঁচতে প্রশাসনের নিকট আকুতি আবেদন জানানো হয় মানবববন্ধনে।
হিজড়া সমবায় সমিতির কর্মীদের অভিযোগ বিদেশি বিভিন্ন সংস্থা থেকে তাদের জন্য আসা অর্থ ফাল্গুনী সর্দার একাই আর্তসাৎ করে ফেলছে। বিনিময়ে তাদের কলা, বন, বিস্কিট আর পানি খেতে দেয়া হয়। এছাড়াও ইয়াবা পাচার, মাদকের হালচাল নিয়ন্ত্রণ সহ দেহ ব্যবসা মতো কাজগুলো ফাল্গুনী হিজড়া অবাদে করে বেড়াচ্ছে তাদের সমিতির কিছু অসাধু কর্মকর্তাদের দিয়ে। তার মধ্যে মিন্টু নামের একজনের নামও উল্লেখ করেন তারা

এ সময় মানববন্ধন থেকে হিজড়ারা স্থানীয় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা কামনা করেন।
এতে মানববন্ধন থেকে বক্তব্য রাখেন সাথী হিজড়া, সিমলা হিজড়া, দুলালি হিজড়া সহ অন্য অন্য হীজরা সদস্যরা
উপস্থিত থেকে মানববন্ধন পরিচালনা করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর