চিলমারীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

নয়ন দাস, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ২৫১ বার পঠিত

 

কুড়িগ্রামের চিলমারীতে ব্রহ্মপুত্র নদের পাড়ে আনন্দ মুখর পরিবেশে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের, কাঁচকোল হাট এলাকায় প্রায় দুই কিলোমিটার এলাকাজুড়ে এ প্রতিযোগিতার আয়োজন হয়।

বিশ্বব্যাপী করোনা মহামারীর পর নদী পাড়ে, মানুষের অন্যতম একটি বিনোদন নৌকাবাইজে মধ্যে মাঝিদের সাজ আর বাদ্যের ঝংকার এবং দর্শকের হাত তালির মাধ্যমে মুখরিত হয়ে উঠেছিল ব্রহ্মপুত্র নদের পাড়। দ্রুতময় নৌকার অনবরত বৈঠা চালানো দেখে মনোমুগ্ধ হয়েছিল হাজার হাজার মানুষ।

কাঁচকোল এলাকাবাসীর আয়োজনে ঐতিহ্যবাহী এ নৌকা বাইচের শুভ উদ্বোধন করেন, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন।

এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা প্রশাসক মোঃ রেজাউল করিম, চিলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান আজাদ জামান, চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আনোয়ারুল ইসলাম, রাণীগঞ্জ ইউপি চেয়ারম্যান মোঃ মঞ্জুরুল ইসলাম মঞ্জু প্রমুখ।

বিভিন্ন এলাকার মোট ১৬টি টিমের নৌকার মধ্যে এ নৌকাবাইচ অনুষ্ঠিত হবে। শুক্রবার উদ্বোধনী দিনে হাকাওগাড়ী চিলমারী নদী বন্দর টিমের নৌকা ও রৌমারীর দুরন্ত চিতা টিমের মধ্যে প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। বিজয়ী হয় হাকাওগাড়ী চিলমারী নদী বন্দর টিম। এই আনন্দে আনন্দিত পুরো কাঁচকোলবাসী ও চিলমারীবাসী।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর