চিলমারীতে রাস্তার কাজ বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছে মানুষ

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ৩৯৮ বার পঠিত



দ্রুত এর সমাধান চান এলাকাবাসী কুড়িগ্রামের চিলমারীতে দীর্ঘ দিন ধরে থানাপাড়া ডেমনার পাড় এলাকার রাস্তার কাজটি বন্ধ থাকায় চরম দুর্ভোগে পরেছে সাধারণ মানুষ। কর্তৃপক্ষের নেই কোন নজরদারী।

জানাযায়,চিলমারী উপজেলার সদর থানাহাট ইউনিয়নের থানাপাড়া ডেমনার পাড় এলাকার রাস্তাটি এলজিইডি’র তত্বাবধায়নে ২০১৯ সালে উপজেলা শহর মাষ্টার প্লান প্রনয়ন ও মৌলিক অবকাঠামো উন্নয়ন (নন্ মিউনিসিপ্যাল) প্রকল্পের আওতায় একটি প্যাকেজের কাজ শুর করেন একটি ঠিকাদার প্রতিষ্ঠান, এতে থানাহাট হেট কোয়াটার কেসি সড়ক থেকে (ডেমনার পাড় সড়ক) মোজাফ্ফর খলিফা বাড়ি পর্যন্ত। রাস্তাটি পাকা করন করার কথা থাকলেও খোড়াখুড়ির পর বন্ধ হয়ে যায় রাস্তাটির কাজ।

এতে করে বেশি বিপাকে পরেছেন এলাকাবাসী, যার ফলে গত বছরের বন্যায় বুকপানি ভেঙ্গে চলাচল করতে হয়েছিল সাধারণ মানুষকে।

রাস্তাটির কাজ বন্ধ থাকায় এলাকা বাসীর পক্ষ থেকে কাজ চালুর দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করলেও রাস্তাটির কাজ না হওয়ায় একটু বৃষ্টি হলে হাটু পানি জমে থাকায় কাদামাটি আর জলাবন্ধতায় সৃষ্টি হচ্ছে এতে করে এলাকা বাসিকে চরম দূর্ভোগে পোহাতে হচ্ছে।

এ দিকে ২০২০ সালের জুন মাসের মধ্যে কাজটি শেষ হওয়ার কথা থাকলেও অজ্ঞাত কারনে তা বন্ধ রয়েছে। স্থানীয় আব্দুল রহিম(৫৬), দুলাল(৩০), সুকারু(৫০) জানান,এলজিইডি কর্তৃপক্ষের কারণে মাসের পর মাস কেটে যাচ্ছে কিন্তু কাজ করছেন না আমরা চাই দ্রুত যেন কাজটি শুরু হয়।

এব্যাপারে উপজেলা প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম বলেন, সমস্যার কারনে পূর্বের কাজটি বাতিল পূর্বক নতুন করে কাজ চালুর জন্য চিঠি দেয়া হয়েছে সিন্ধান অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর