চিলমারীতে শারদীয় দুর্গাপূজার প্রস্তুতি সভা অনুষ্ঠিত

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ৫১৫ বার পঠিত

 

আসন্ন শারদীয় দূর্গপূজা সুষ্ঠু ভারে সম্পন্ন করার নিমিত্তে গতকাল বুধবার কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলায় এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সভা কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন চিলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শওকত আলী সরকার বীর বিক্রম।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চিলমারী মডেল থানা অফিসার ইনচার্জ মোঃ আনোয়ারুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ আমিনুল ইসলাম, বাংলাদেশ আওয়ামীলীগ চিলমারী উপজেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও কুড়িগ্রাম জেলা পরিষদ সদস্য মোঃ রেজাউল করিম লিচু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আছমা বেগম চৌধুরী, সিনিয়র সাংবাদিক ও লেখক সহকারী অধ্যাপক নাজমুল হুদা পারভেজ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চিলমারী শাখার সভাপতি শ্রী সলিল কুমার সরকার, সাংবাদিক নজরুল ইসলাম সাবু প্রমুখ।

আলোচনায় সিদ্ধান্ত গৃহীত হয় পূজামন্ডপের আশপাশের নিরাপত্তা নিশ্চিত করা হবে, আজান ও নামাজের সময় মাইক বন্ধ থাকবে, পূজা মন্ডপে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হবে, প্রতিটি পূজা মন্ডপে পৃথক আলো সরবরাহের ব্যবস্থা রাখতে হবে, পূজা মন্ডপ অরক্ষিত রাখা যাবে না, রাতে মহিলাদের পূজা মন্ডপে যাওয়া যাবে না, পূজা মন্ডপে জুয়া খেলা চলবে না এবং করোনা কালীন সময়ের সকল স্বাস্থ্যবিধি মেনে মাক্্র ব্যবহার করে পূজামন্ডপে যেতে হবে।

এ বছর চিলমারীতে মোট ৩২ টি পূজা মন্ডপের আয়োজন করা হয়েছে। সভায় সরকারি ভাবে প্রতিটি পূজা মন্ডপের জন্য ৫০০ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর