জয় নেহাল মানবিক ইউনিটের বিশ্ব পরিবেশ দিবস পালন ও গাছের চারা বিতরণ

কে এম শাহীন রেজা,কুষ্টিয়া জেলা প্রতিনিধি।
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জুন, ২০২২
  • ২১৬ বার পঠিত

 

‘একটাই পৃথিবী একটাই বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গত রবি ও সোমবার দু’দিন ব্যাপী দুইটা শিক্ষা প্রতিষ্ঠানে জয় নেহাল মানবিক ইউনিটের আয়োজনে রেলি ও আলোচনা সভা শেষে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণের মধ্য দিয়ে কুষ্টিয়ায় বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়। পরিবেশ দিবসে আবুল কালাম আজাদের (আসমান) সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হরিপুর ইউনিয়নের কান্তি নগর বোয়াইলদহের কৃতি সন্তান আমেরিকা প্রবাসী সূরছন্দ শিল্পি গোষ্ঠির প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রিন্সিপাল মোঃ এমদাদুল হক।

জয় নেহাল মানবিক ইউনিটের আয়োজনে বিশ্ব পরিবেশ দিবসের প্রথম দিন কুষ্টিয়া হরিপুর ইউনিয়নের কান্তি নগর ৫ নং বোয়াইলদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মন্ডলীর উপস্থিতিতে শিক্ষার্থীদের মাঝে প্রধান অতিথি নিজ হাতে বনজ ফলজ ও ঔষধি গাছের চারা বিতরণ করেন। দ্বিতীয় দিন সোমবার সকালে কুমারখালী কয়া ইউনিয়নে অবস্থিত মোসলেম উদ্দিন আইডিয়াল স্কুলের শিক্ষার্থীদের মাঝে এসব গাছের চারা বিতরণ করেন।

শিক্ষার্থীদের মাঝে আলোচনা সভায় প্রধান অতিথি পরিবেশ রক্ষা ও ক্ষতি নিয়ে বিশদ আলোচনা করেন এবং পরিবেশ রক্ষায় প্রতিটি মানুষের দ্বায়িত্ব পালন করতে আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, জয় নেহাল মানবিক ইউনিট এর উপদেষ্টা হাজি শফিকুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন, সেলিম মাহমূদ, মেহেদী হাসান, রাকিব, আনিস, স্কুলের শিক্ষক মন্ডলী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর