জাতীয় প্রেসক্লাবে সভাপতি ফরিদা ইয়াসমিন সাঃ সম্পাদক শ্যামল দত্ত; বিএমএসএফ’র অভিনন্দন

মোঃ শহিদুল ইসলামঃ স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : সোমবার, ২ জানুয়ারী, ২০২৩
  • ৯৩ বার পঠিত

 

জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির নির্বাচন (২০২৩-২০২৪) অনুষ্ঠিত হয়েছে শনিবার
(৩১ ডিসেম্বর) ২০২২ খ্রীঃ। এতে সভাপতি পদে ফরিদা ইয়াসমিন আবারও নির্বাচিত হয়েছেন। নতুন সাধারণ সম্পাদক হয়েছেন শ্যামল দত্ত। তাঁরা দুজনই একই প্যানেল (ফরিদা ইয়াসমিন-শ্যামল দত্ত) থেকে নির্বাচন করেছিলেন।

শনিবার সকাল নয়টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষণা করা হয়। সভাপতি পদে প্রেস ক্লাবের বর্তমান সভাপতি ও ইত্তেফাকের সাংবাদিক ফরিদা ইয়াসমিন পেয়েছেন ৫৬৭ ভোট। তাঁর প্রতিদ্বন্দ্বী কামাল উদ্দিন সবুজ পেয়েছেন ৪০১ ভোট। আর সাধারণ সম্পাদক পদে জয়ী ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত পেয়েছেন ৪৯৬ ভোট। তাঁর প্রতিদ্বন্দ্বী প্রেস ক্লাবের বর্তমান সাধারণ সম্পাদক ইলিয়াস খান পেয়েছেন ৪৭৪ ভোট। সবুজ ও ইলিয়াস একই প্যানেল (সবুজ-ইলিয়াস পরিষদ) থেকে নির্বাচন করেছিলেন।

অন্যান্য পদের মধ্যে সিনিয়র সহসভাপতি পদে সবুজ-ইলিয়াস পরিষদের হাসান হাফিজ পুনর্নির্বাচিত হয়েছেন। এ ছাড়া সহ সভাপতি পদে ফরিদা-শ্যামল পরিষদের রেজোয়ানুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আইয়ুব ভূঁইয়া ও মো. আশরাফ আলী এবং কোষাধ্যক্ষ পদে শাহেদ চৌধুরী নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া, ব্যবস্থাপনা কমিটির ১০টি সদস্য পদের মধ্যে সবুজ-ইলিয়াস পরিষদের ৬ জন সদস্য নির্বাচিত হয়েছেন। তাঁরা হলেন কাজী রওনক হোসেন, সৈয়দ আবদাল আহমদ, বখতিয়ার রাণা, শাহনাজ বেগম, সীমান্ত খোকন ও মোহাম্মদ মোমিন হোসেন। সদস্য পদে ফরিদা-শ্যামল পরিষদের তিনজন নির্বাচিত হয়েছেন। তাঁরা হলেন ফরিদ হোসেন, কল্যাণ সাহা ও শাহনাজ সিদ্দিকী। এ ছাড়া সদস্য পদে স্বতন্ত্র প্রার্থী জুলহাস আলম নির্বাচিত হয়েছেন।

জাতীয় প্রেসক্লাবের নির্বাচনে সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক শ্যামল দত্ত সহ নির্বাচিত সকলের জন্য বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রিয় নিবার্হী কমিটি পক্ষ থেকে সংগঠনের সভাপতি আলহাজ্ব সোহেল আহমেদ সাধারণ সম্পাদক শিবলী সাদিক খান যুক্ত বিবৃতিতে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।
এসময় বিএমএসএফ নির্বাহী কমিটির কার্যকরী সভাপতি সাইদুর রহমান বাবুল, সহসভাপতি আব্দুস সালাম, মামুন আনসারী ,যুগ্ম সাধারণ সম্পাদক আবুল খায়ের খান, মোশারফ হোসেন নিলু, যুগ্ম সম্পাদক বেলায়েত হোসেন বাচ্চু, সহ সম্পাদক খোরশেদ আলম, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ শহিদুল্লাহ, প্রচার সম্পাদক শহিদুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদক আবুল হাসান বেলাল, নিবার্হী সদস্য দেলোয়ার হোসেন রাজু, হাফেজ আহমেদ সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

উপস্থিত নেতৃবৃন্দ প্রেসক্লাব নবনির্বাচিত নেতৃবৃন্দের প্রতি শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করে সাংবাদিকদের মর্যাদা অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে সাংবাদিক সংগঠন গুলোর সাথে থাকার আহ্বান জানান।
নবনির্বাচিত কমিটি সাংবাদিকদের মর্যাদা রক্ষায় গুরুত্বপুর্ন ভুমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর