তরুণ সাংবাদিক রাব্বুল হুসাইন শুভ জন্মদিন

হরিনাকুন্ড (ঝিনাইদহ) থেকে বাচ্চু মিয়া
  • আপডেট টাইম : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ১১৮ বার পঠিত

 

সৃজনশীল সাংবাদিকতায় প্রতিটি সাংবাদিক-ই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তেমনি একজন সময়ের সাহসী তরুণ সাংবাদিক রাব্বুল হুসাইন।
যেখানে অন্যায় অত্যাচার,অপরাধ,দুর্নীতি,দুঃশাসন সেখানেই নির্ভীক,সাহসী,এক সাংবাদিকের পদচারণা। যে কোন মূল্যেই তিনি তুলে নিয়ে আসবেন ঘটনার অন্তরালের মূল রহস্য। অপরাধ ও অপরাধী যত গভীরেই থাকুক না কেন সেখান থেকেই তিনি তার চতুরতা ও একনিষ্ঠ কর্মদক্ষতা দিয়ে টেনে বের করেন লুকানো সেইসব অপরাধীদের। তাদের মন্দ কাজের সকল আমলনামা। তুলে ধরেন দেশ ও জাতীর সম্মুখে। যিনি সত্যের সন্ধানে নির্ভীক সাংবাদিক, জীবনে সুখ,বিলাস, লোভ,মোহ ও ত্যাগের প্রতীক। সহজ সরল জীবন কিন্তু অন্যায়ের বিরুদ্ধে জিহাদী। অপরাধ মুক্ত সমাজ প্রতিষ্ঠার অপ্রতিদ্বন্দ্বী। অন্যায়ের সাথে কখনোই আপোষ করেন না যিনি তিনি আর কেউ নয়, তিনি এ সময়ের প্রিয় প্রতিবাদী ও তরুণ সাংবাদিক সকলের প্রিয় মুখ রাব্বুল হুসাইন।আজকের আকাশে অনেক তারা, দিন ছিল সূর্যে ভরা। আজকের জোসনাটা আরও সুন্দর,সন্ধ্যাটা আগুন লাগা। আজকের পৃথিবী তোমার জন্য, ভরে থাকা ভাল লাগা। মুখরিত হবে দিন গানে গানে,আগামীর সম্ভাবনা। আপনি এই দিনে পৃথিবীতে এসেছন তাই শুভেচ্ছা আপনাকে, তাই অনাগত খন হোক আরও সুন্দর উজ্জ্বল দিন কামনায়।আজকের এই দিনে এক শুভ ক্ষণে ২০০০সালের ২২ অক্টোবর হরিনাকুন্ডু উপজেলার ৫ নং কাপাশাটিয়া ইউনিয়নের শিতলী গ্রামে তার জন্ম,এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে মায়ের কোল জুড়ে ভূমিষ্ঠ হয় এক নবজাতক শিশু। আর সেই নবজাতক শিশুটি আজকের স্বনামধন্য একটি জাতীয় পত্রিকা ঢাকা থেকে প্রকাশিত সব পাঠকের কাগজ দৈনিক দেশের কন্ঠ, গ্রামের খবর, দৈনিক দিনের খবর সকলের প্রাণ প্রিয় রাব্বুল হুসাইন। এ সময়ের সাংবাদিকতায় ঝিনাইদহের হরিনাকুন্ডু উপজেলার কয়েকজন ঈর্ষান্বিত সাংবাদিকের মধ্যে রাব্বুল হুসাইন নামটি বেশ পরিচিত ও অন্যতম। রাব্বুল হুসাইন এসএস সি পাস করেন হাজী বিশারত আলী মাধ্যমিব বিদ্যালয় থেকে তার পরে সে হাজী আরশাদ আলী ডিগ্রি কলেজে ভর্তি হন,বর্তমানে তিনি সরকারি লালন শাহ্ কলেজে ভর্তি হন। সাংবাদিকতার শুরুটা ২০১৬ সাল থেকে। ছাত্রজীবন থেকেই অনলাইন নিউজ পোর্টাল অনুসন্ধান টেলিভিশন,গ্রামের খবর, সময়ের পথ, দৈনিক দিনের খবর পত্রিকায় এ লেখা লেখির সাথে সম্পৃক্ত ছিলেন, সাংবাদিকতার মত মহান পেশা ছেড়ে অন্য কিছুই ভাবতে চান না।তিনি। রাব্বুল হুসাইন নম্র,ভদ্র, বাচন ভঙ্গি, শুদ্ধ উচ্চারণ, উত্তম চারিত্রিক গুণাবলী, প্রাণবন্ত ও ব্যক্তিত্ব সম্পন্ন একজন মানুষ।তাঁর সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল তার সৃজনশীলতা। প্রকাশভঙ্গী,নম্র ও কোমল আচরণের জন্য তিনি সকলের কাছে সমান সমাদৃত।সবসময় ইতিবাচক মানসিকতা পোষণ করেন এই সাংবাদিক-গবেষক। অল্প বয়সে এতো সাফল্যের পেছনের সূত্র মনে করেন ‘ইতিবাচক থাকা’কে। দেশকে নিয়ে প্রচন্ড আশাবাদী তিনি। সমৃদ্ধ এবং উন্নত এক দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেন রাব্বুল হুসাইন।

এ সময়ের সাহসী অনলাইন ঝিনাইদহ কন্ঠ,নিউজ পোর্টাল গ্রামের খবর, অনুসন্ধান টেলিভিশন ও জাতীয় দৈনিক দেশের কন্ঠ পত্রিকায়’হরিনাকুন্ডু প্রতিনিধি হিসাবে কাজ করে যাচ্ছেন।আজ ২৩ তম জন্মদিন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর