দুর্নীতির মামলায় জামিন পেয়ে কুর্শা ইউপি চেয়ারম্যানের মোটরসাইকেল শোডাউন

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।
  • আপডেট টাইম : শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ৫৪৬ বার পঠিত

 

ভিজিডির চাল ও বয়স্ক ভাতার টাকা আত্মসাৎ করার অভিযোগে দুর্নীতি দমন কমিশন দুদকের মামলায় কুষ্টিয়ার মিরপুর উপজেলার কুর্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর আলী আগাম জামিন পেয়ে মোটরসাইকেল শোডাউন করেছেন। শুধু তাই নয়,গরু জবাই করে খাওয়ানো হয়েছে গ্রামবাসীকে।

আনন্দ-উল্লাসের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে এলাকায় শুরু হয়েছে সমালোচনার ঝড়। সেখানেও অনেকেই দিচ্ছেন পক্ষে-বিপক্ষে ভিন্ন ভিন্নমত। গত ১৭ সেপ্টেম্বর সকালে উপজেলার কুর্শা ইউনিয়ন এলাকাজুড়ে মোটর শোভাযাত্রা করেন তিনি। এসময় গাড়ি বহরের সামনে-পেছনে কয়েকশ’ মোটরসাইকেলে তার সমর্থকরা ছিল। গাড়ি বহরের শোডাউনের দৃশ্যটি দেখেছেন ইউনিয়ন এলাকার হাজার হাজার মানুষ। শোডাউনে চেয়ারম্যান ওমর আলীর পক্ষে নানান স্লোগান দিয়ে সমর্থকরা তার বাড়িতে প্রবেশ করেন। সেখানে বাহারি রকমের খাবার খাওয়ানো হয়। সেখানেই চেয়ারম্যান ওমর আলী সংক্ষিপ্ত বক্তব্যে রাখেন। এসময় উপস্থিত ছিলেন তার কর্মী-সমর্থকরা। মামলায় জামিন পেয়ে চেয়ারম্যান এলাকায় মোটরসাইকেল শোডাউন ও উল্লাস করে আতঙ্ক ছড়িয়েছে বলেও অভিযোগ উঠেছে। তবে এটা অত্যন্ত দুঃখজনক ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন গ্রামবাসী। এমন কর্মকান্ড করায় ক্ষোভ-প্রকাশ করেছেন তারা।

এ বিষয়ে কুর্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর আলীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে এ ব্যাপারে কথা বলতে রাজি হননি তিনি। উল্লেখ্য,কুর্শা ইউনিয়ন এলাকার বিভিন্ন মানুষের বয়স্ক ভাতায় নির্ধারিত বয়স না হলেও কার্ড দেওয়া ও ইউনিয়ন এলাকার বাসিন্দাদের নাম ব্যবহার করে ভিজিডির চাল দীর্ঘদিন ধরে উত্তোলন এবং তা আত্মসাৎ করার অভিযোগে কুর্শা ইউপি চেয়ারম্যান ওমর আলীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন দুদক সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়া মামলাটি করেন। মামলা হলে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। পরে তিনি পলাতক ছিল। দুর্নীতির এ মামলায় আগাম জামিন পেয়ে এলাকায় মোটরসাইকেল শোডাউন ও উল্লাস করে এলাকায় আতঙ্ক ছড়ান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর