পরকীয়া করতে গিয়ে ধাওয়া খেয়ে বাংলাদেশে অনুপ্রবেশ

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩
  • ৭৮ বার পঠিত

 

 

 

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার সীমান্তে অবৈধ অনুপ্রবেশের দায়ে শ্রী সনু কুমার জেটপ নামে এক ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সদস্যকে আটক করে বিজিবির হাতে তুলে দেন স্থানীয়রা। আটকের ৪ ঘণ্টা পর বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠকের মাধ্যমে আটককৃত বিএসএফ সদস্যকে হস্তান্তর করা হয়।

সংশ্লিষ্টরা জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে ভূরুঙ্গামারী উপজেলার সোনাহাট সীমান্ত এলাকার আন্তর্জাতিক সীমান্ত পিলার ১০০৭ এমপি থেকে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তর থেকে তাকে আটক করেন স্থানীয়রা।

স্থানীয় লোকজন, ভুরুঙ্গামারী থানা পুলিশ এবং বিজিবি সূত্রে জানা যায়, ভারতের বিষখাওয়া-৩১ বিএসএফ ক্যাম্পের ব্যাটালিয়নের সদস্য কনস্টেবল শ্রী সনু কুমার জেটপ বাংলাদেশের অভ্যন্তরে সোনাহাট স্থলবন্দর সংলগ্ন বিএসসি মোড় এলাকায় সন্দেহজনক ঘোরাঘুরির সময় স্হানীয় লোকজন তাকে আটক করে। পরে আটকের খবর পেয়ে ঘটনাস্থলে কুড়িগ্রাম-২২ বিজিবি ব্যাটালিয়নের আওতায় সোনাহাট ও বাবুরহাট বিওপি ক্যাম্পের বিজিবির সদস্যরা উপস্থিত হয়। স্হানীয়রা আটক বিএসএফ জোয়ানকে বিজিবি সদস্যদের হাতে তুলে দেয় ।

আটক হওয়ার পর ওই বিএসএফ সদস্য জানান, ভারতের অভ্যন্তরে তিনি ক্যাম্পের পার্শ্ববর্তী গ্রামের জনৈকা একজন বিবাহিত নারীর সঙ্গে পরকীয়ায় জড়িত ছিলেন। বৃস্পতিবার রাতে মদ্যপান অবস্থায় ওই নারীর সঙ্গে দেখা করতে গেলে প্রেমিকার স্বামী ও স্থানীয় গ্রামবাসী টের পেয়ে তাকে ধাওয়া করে। এ সময় তিনি প্রাণ বাঁচাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করেন। স্থানীয়দের হাতে আটকের সময় ওই বিএসএফ সদস্যের পরনে টি-শার্ট ও হাফ প্যান্ট পরা এবং মদ্যপান অবস্থায় ছিলেন। অবৈধভাবে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের জন্য তিনি দুঃখ প্রকাশ বিজিবির কাছে।

পরে বিষয়টি সোনাহাট বিজিবি ক্যাম্প কমান্ডার ও বিএসএফের অধীনস্থ সোনাহাট বিএসএফ ক্যাম্পকে অবগত করে। তারা আটককৃত বিএসএফ সদস্যকে ফেরত দিতে অনুরোধ জানায়। পরে পতাকা বৈঠকের মাধ্যমে রাত সাড়ে ১২টায় তাকে হস্তান্তর করা হয়।

কুড়িগ্রাম-২২ বিজিবি অধীনস্থ কেদার বিওপির সুবেদার মো. আফতাব উদ্দিন জানান, রাত সাড়ে ১২টার দিকে আটককৃত বিএসএফ সদস্যকে পতাকা বৈঠকের মাধ্যমে সোনাহাট স্থলবন্দর দিয়ে ভারতের সোনাহাট বিএসএফ ক্যাম্পের নিকট হস্তান্তর করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর