বিজয দিবসে বীর শহীদদের প্রতি “বাংলাদেশ সাংবাদিক ক্লাবের”সাংবাদিকদের শ্রদ্ধা

মোঃ শহিদুল ইসলাম বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩
  • ৫৬ বার পঠিত

 

 

 

 

পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসর এদেশীয় রাজাকার-আলবদরদের বিরুদ্ধে নয় মাসের রক্তক্ষয়ী জনযুদ্ধের পর বাংলার আকাশে লাল-সবুজ পতাকা উড়ানোর দিনটিকে উৎসবমুখরতায় উদযাপন করা সম্ভব হয়েছে দেশকে শত্রুমুক্ত করে সাড়ে সাত কোটি বাঙালিকে স্বাধীনতা এনে দেয়ার জন্য প্রাণ দেয়া সকল বীর শহীদদের বিনম্র শ্রদ্ধা স্মরণ করেছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

 

আজ শনিবার (১৬ ডিসেম্বর) ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে চট্টগ্রাম নগরীর দক্ষিণ হালিশহর উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্য দিয়ে শ্রদ্ধা জানানোর আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর, বাংলাদেশ সাংবাদিক ক্লাবের নেতৃবৃন্দরা মহান মুক্তিযুদ্ধে শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পন করেছেন। পুষ্পস্তবক অর্পণের পর সংস্থার চেয়ারম্যানসহ সকল সাংবাদিক বৃন্দ সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

 

এছাড়া পথসভা ও স্বাধীনতা যুদ্ধের গল্প বলা অনুষ্ঠানে সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সন্তান দেলোয়ার আমিন হারুন, শিক্ষক এম নজরুল ইসলাম খান   ।
সাংবাদিক নেতা মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও সাংবাদিক মুঃ বাবুল হোসেন বাবলা,ক্লাব’র মহাসচিব মো: নজরুল ইসলাম খান,মানব সময় পত্রিকার সম্পাদক এম মোসলেহ উদ্দিন বাহার, জাতীয় দৈনিক সময়ের কন্ঠ পত্রিকার বিভাগীয় ব্যুরো সাংবাদিক শহীদুল ইসলাম, আবুল খায়ের, ওমর ফারুক, নূর উদ্দিন, মোঃ রুবেল হোসেন, প্রাক্তন ফুটবলার মোঃ মোস্তাফিজুর রহমানসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দৈনিক অপরাধ অনুসন্ধান, সাপ্তাহিক আলোর পথে,মানব সময় , আলোকিত প্রতিদিন, নিউজ ফেস বিডি,যুব সাহিত্য ফোরাম চট্রগ্রাম, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল আমিন স্মৃতি সংসদ, দক্ষিণ হালিশহর ফুটবল একাডেমি এবং নৌ স্কাউট দক্ষিণ হালিশহর উচ্চ বিদ্যালয় ইউনিট টিমের সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় ক্লাবের চেয়ারম্যান বলেন, বাংলাদেশ সাংবাদিক ক্লাব বরগুনা জেলার আমতলী উপজেলা শাখা কমিটি ও বাঘা উপজেলা কমিটি,বেনাপোল উপজেলা কমিটি,খুলনা জেলা কমিটি, জয়পুর হাট জেলা কমিটি, আমাদের সময়ের সাথে তাল মিলিয়ে বিজয় দিবস -২০২৩ উদযাপন করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর