ভারতীয় নাগরিক চুরি করলো গরু, ফেরত দিলো বিএসএফ

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ৭০ বার পঠিত

 

 

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে দুটি গরু চুরি করে নিয়ে যায় ভারতীয় দুই নাগরিক। পরে পতাকা বৈঠকে গরু দুটি ফেরত দেয় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

মঙ্গলবার (১৫ আগস্ট) লালমনিরহাট ১৫ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজিবি সূত্র জানায়, রোববার (১৩ আগস্ট) দিবাগত রাতে উপজেলার মানিককাজী গ্রামের দুই কৃষকের গোয়ালঘর থেকে গরু দুটি চুরি করে নিয়ে যায় ভারতের কোচবিহার জেলার সাহেবগঞ্জ থানার কালামাটি কলোনি এলাকার আব্দুল মোতালেব ও জমশের আলী। কালামাটি কলোনি এলাকাটি ভারতীয় কাঁটা তারের বেড়ার বাইরে পড়েছে।

মানিককাজী গ্রামের বাসিন্দা নূরুজ্জামান সরকার ও ফারুক আহম্মেদ জানান, সোমবার সকালে গোয়াল থেকে গরু বের করার সময় দেখি দুটি গরু নেই। গরুর পায়ের ছাপ দেখে বুঝতে পারি রাতের আঁধারে ভারতীয় ভূ-খণ্ডের কালামাটি কলোনি এলাকার দিকে সেগুলো নিয়ে যাওয়া হয়েছে।

লোক মারফত কালামাটি কলোনিতে খোঁজ নিয়ে জানতে পারি গরু দুটি সেখানে রয়েছে। আব্দুল মোতালেব ও জমশের আলী নামের ভারতীয় দুই নাগরিক গরু দুটি নিয়ে গেছে। পরে বিষয়টি বিজিবিকে জানানো হয়।

স্থানীয়রা জানান, ভারতীয় ওই নাগরিকরা গরু নিয়ে যাওয়ার কথা স্বীকার করলেও গরু ফেরত দিতে অস্বীকার করে। ভারতীয় নাগরিকরা দাবি করেন তাদের দুটি গরু নাকি বাংলাদেশে নিয়ে আসা হয়েছে। ওই গরু দুটি ফেরত না দিলে তারাও নিয়ে যাওয়া গরু দুটি ফেরত দেবে না।

সোমবার (১৪ আগস্ট) দুপুরে গরু নিয়ে যাওয়া ভারতীয় নাগরিক মোতালেব সীমান্তের জিরো পয়েন্টের কাছাকাছি জমিতে কাজ করতে এলে স্থানীয়রা তাকে গরু ফেরত দিতে বলেন। তিনি গরু ফেরত দিতে অস্বীকার করলে স্থানীয়রা তাকে আটক করে বিজিবির কাছে হস্তান্তর করে।

পরে উপজেলার জয়মনিরহাট ইউনিয়নের শিংঝাড় বকনীর পাড় কাটা ব্রিজ এলাকায় বিজিবি ও বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় বিজিবি অভিযুক্ত মোতালেবকে বিএসএফের কাছে হস্তান্তর করে। পরে রাতেই মানিককাজী এলাকায় বিজিবির কাছে গরু দুটি হস্তান্তর করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর